আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

বীর মুক্তিযোদ্ধা নায়েক সফিউল আলম এর শুভ জন্মদিন

শেখ নাদিম, নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রাম সীতাকুণ্ড পৌরসভার সাবেক সফল মেয়র বীর মুক্তিযোদ্ধা নায়েক(অবসরপ্রাপ্ত) সফিউল আলম এই বীর সন্তানের আজ ৭৫ তম জন্ম দিন।

দেশের জন্য জীবনের সুখময় সময় গুলো বিসর্জন দিয়েছিলেন জয় বাংলা, জয় বঙ্গবন্ধু বলে মুক্তি যুদ্ধে ঝাপিয়ে পড়ে। আল্লাহর অশেষ কৃপায় বেশ কয়েকবার মৃত্যুর সন্নিকট থেকে ফিরে এসেছেন তিনি।
বঙ্গবন্ধু হত্যার পর যে প্রতিরোদ হয়েছিলো তার একজন সন্মুখসাড়ির লড়াকু যুদ্ধা ছিলেনে তিনি, তারই ফলশ্রুতিতে চট্টগ্রাম ষড়যন্ত্র মামলার আসামি হন। পরিবার এবং নিজের উপর চলে নানা অত্যাচার জুলুম ষড়যন্ত্র।
বিনয় মানুষের ব্যক্তিত্বকে বিকশিত, আলোকিত করে। নিরহংকারই একজন মানুষের সত্যি অহংকার। অসাধারণ ভাবে এই দুইটি গুণের অধিকারী আমাদের সফি আলম,
সূর্যোদয় থেকে সূর্যাস্তের সীমানা ডিঙিয়ে রাতের গভীরতাকে আপন করে নিয়ে প্রয়োজনে অপ্রয়োজনে ছুটে চলেন প্রিয় মানুষের ঠিকানায়। সুখ দুঃখ, আনন্দ বেদনায় মানুষের পাশে বিরামহীন উপস্থিতি নায়েক সফিকে দিয়েছে মানুষের মনে ঠাঁই।তারই ফলাফল ২৭ বছর সীতাকুণ্ড পৌরসভা কে বুকে ধরে রেখেছিলো নিজের পরিবারের মত সেবা করে গেছেন মন উজাড় করে।তিনি ক্লান্ত নয়, তিনি শান্ত। তিনি নির্দয় নয়, তিনি নির্মল। তিনিই নায়েক সফি, জননন্দিত, অদ্বিতিয়,।

সীতাকুণ্ড এর এই বীর সন্তানের দীর্ঘ আয়ুকাল কামনা করি, আরো হাজার বছর বেঁচে থাকুন এই বীর সন্তান , শুভেচ্ছা, শুভকামনা ও দোয়া রইলো এই বীর সন্তানের জন্য।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ