আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ ইং

নওগাঁর আত্রাইয়ে তথ্যকেন্দ্রের উঠান বৈঠক অনুষ্ঠিত

মোঃ ফিরোজ হোসাইন নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর আত্রাইয়ে আপা তথ্য কেন্দ্রের আয়োজনে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প(২য় পর্যায়) উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
সোমবার ১১টায় উপজেলার ঘোষপাড়া গ্রামের আলহাজ্ব মো.কায়েম উদ্দিন সরদারের বাড়ীতে এ বৈঠক হয়।
তথ্য আপা কেন্দ্রের কর্মকর্তা দিলরুবা জান্নাতের সভাপতিত্বে প্রধান অতিথি, উপজেলা নির্বাহী অফিসার মো. ইকতেখারুল ইসলাম তার বক্তব্যে বলেন, তথ্যকেন্দ্রের মাধ্যমে সেবা প্রধানের পাশাপাশি সেবা গ্রহিতাদের জন্য উঠান বৈঠকের আয়োজন করে গ্রামীণ তৃণমূল নারীদের আধুনিক প্রযুক্তির সম্পর্কে সচেতন করা হচ্ছে। প্রতিটি উঠান বৈঠকে ৪০ থেকে ৫০ জন গ্রামীণ নারী অংশ নিয়েছেন।
এ সময় তিনি আরো বলেন, স্বাস্থ্যগত সমস্যা, বাল্যবিবাহ, ফতোয়া, নারীর বিরুদ্ধে সহিংসতা চাকুরি সংক্রান্ত তথ্য, আইনগত সমস্যা এবং ডিজিটাল সেবাসূমহের নানা দিক সম্পর্কে অবহিত করে যাচ্ছে তথ্য আপা কেন্দ্র।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আত্রাই থানার ওসি মো.আবুল কালাম আজাদ। তিনি তার বক্তব্যে বলেন-বাংলার নারীরা অবহেলিত,বিভিন্ন ভাবে নির্যাতনের শিকার।প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারীদের জন্য নানা পদক্ষেপ হাতে নিয়েছেন। নারীদের ক্ষমতায়ন, নারী শিক্ষা ও নারীদের স্বাস্থ্য ও চিকিৎসার জন্য তিনি প্রশংসার দাবিদার। নারীদের বাল্যবিবাহ প্রতিরোধে নারীদের সচেতন হয়ে কর্মমুখী কাজের ও নারীদের আইন বিষয়ে যাবতীয় সমস্যার সমাধান করার প্রত্যয় ব্যক্ত করেন।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন আত্রাই উপজেলার সমাজ সেবা কর্মকর্তা মো.সাইফুল ইসলাম,সাংবাদিক ও সম্পাদক এমরান মাহমুদ প্রত্যয়,সাংবাদিক আবু হেনা মোস্তফা কামাল, উপজেলা
তথ্য সেবা সহকারী মনিরা খাতুন,অফিস সহকারী সফল কুমার প্রমূখ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ