আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

আশুলিয়ায় ইটভাটায় অভিযান ৩৫ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক :

পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই সাভারের আশুলিয়ায় ইটভাটা নির্মান করে চলছে অসংখ্য ইটভাটা। এসব ইটভাটায় অভিযান পরিচালনা করে ৭ ইটভাটায় ৩৫ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাত দশটার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা কার্যালয়ের উদ্যোগে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং ও এনফোর্সমেন্ট এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু হাসান।

এর আগে আশুলিয়ার গোহালবাড়ী ও রাঙ্গামাটি এলাকায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে এসব ইটভাটাকে জরিমান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু হাসান বলেন, পরিবেশ অধিদপ্তরের শর্ত ভেঙ্গে কিছু অসাধু ব্যবসায়ী ইটভাটায় ইট পুড়িয়ে পরিবেশ দূষণ করছিলো। প্রয়োজনীয় কাজপত্র দেখাতে না পারা ও পরিবেশ অধিদপ্তরের শর্ত ভাঙ্গায় মেসার্স নিট ব্রিকস ম্যানুফ্যাকচারিং কোম্পানিকে ৫ লাখ, মেসার্স আর ই এস ব্রিকসকে ৫ লাখ, মেসার্স শওকত ব্রিকসকে ৬ লাখ টাকা, ক্লাস ব্রিকস এন্ড সিরামিকসকে ১ লাখ, মেসার্স পল্লী ব্রিকসকে ৬ লাখ, মেসার্স স্টার ব্রিকসকে ৬ লাখ, মেসার্স মোল্লা ব্রিকসকে ৬ লাখ ও মেসার্স ফাতেমা ট্রেডার্সকে (সিসা কারখানা) লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে ভাটাগুলো গুঁড়িয়ে দিয়ে সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। এধরনের অভিযান নিয়মিত পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মোহাম্মদ রাজিব, সহকারী পরিচালক হায়াত মাহমুদ রকিব, পরিদর্শক প্রতীক ইসলাম এবং ক্যাশিয়ার উজ্জ্বল বড়ূয়া উপস্থিত ছিলেন। এ ছাড়া পুলিশ বাহিনী আইন শৃঙ্খলার কাজে সার্বিক সহযোগিতা করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ