আজ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ ইং

চান্দিনায় বীরপ্রতীক খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধার নামে সড়কের নামফলক ভাঙ্গচুর

নিজস্ব প্রতিনিধি :

কুমিল্লার চান্দিনায় মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি আরও একটি ন্যাকারজনক ঘটনার জন্ম দিয়েছে ঢাকা চট্রগ্রাম মহাসড়ক এর চান্দিনার মাধাইয়া বীরপ্রতীক কর্ণেল সফিকউল্লাহর নামে সড়কের নামফলকের ভাঙ্গচুর করার মাধ্যমে।

চান্দিনা উপজেলার বীরপ্রতীক খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধা বীরপ্রতীক কর্ণেল সফিকউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। অত্যন্ত বীরত্বের সাথে পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে দেশকে শত্রুমুক্ত করেন।

তাঁর এই মহান মুক্তিযুদ্ধের অবদানের স্বীকৃতিস্বরুপ বীরপ্রতীক খেতাব দেওয়া হয় এবং বর্তমান সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাঁর জন্ম স্থান কুমিল্লার চান্দিনার মাধাইয়া হতে চাঁদপুরের রহিমা নগর পর্যন্ত সড়কটি তাঁহার নামে নামকরণ করা হয়।
যার ফলে চান্দিনায় মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাসী নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধে চান্দিনার বীরত্বের কথা জানতে পারবে এবং চান্দিনায় মুক্তিযুদ্ধের স্মৃতি চিহ্ন চিরস্মরণীয় হয়ে থাকবে।
চান্দিনার মাটিতে বার বার মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী পক্ষ চান্দিনার মাটি হতে মুক্তিযুদ্ধের ও মুক্তিযোদ্ধাদের স্মৃতি চিহ্ন মুচে দিতে চায়। চান্দিনার মুক্তিযোদ্ধ পরিবার ও মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাসী পক্ষ এই ধরনের ন্যাকারজনক ঘটনার তীব্র নিন্দা জানান।

বীর প্রতীক কর্ণেল শফিক উল্লাহর পরিবারের পক্ষ হতে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে এই ধরনের ন্যাকারজনক ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার অাবেদন জানিয়েছেন।
মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী এই অপশক্তি কে চান্দিনার মাটি হতে চির বিদায় করা হবে বলে স্থানীয় মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাসী জনগোষ্ঠী সংবাদ সংগ্রহকারীকে জানিয়েছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ