আজ ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে মে, ২০২৪ ইং

সামাজিক দুরন্ত মেনে কুড়িগ্রামে ৪৭৮টি পূঁজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু

 

আরিফুল ইসলাম জয় :

ষষ্ঠী পুজার মধ্য দিয়ে সামাজিক দুরন্ত মেনে কুড়িগ্রামে ৪৭৮টি পূঁজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু হয়েছে ।
প্রতিবছর ব্যাপক পরিসরে আয়োজন থাকলেও করোনার প্রভাবে এবার আয়োজন অনেকেটাই সীমিত করেছে কুড়িগ্রামের ৯ টি উপজেলার পুজা উদযাপনকারীরা। তবুও আনন্দের কমতি নেই হিন্দু ধর্মালম্বীদের মাঝে। বৃহস্পতিবার সন্ধায় ষষ্ঠী পুজার মাধ্যমে দেবীকে আমন্ত্রণ জানিয়ে নেয়া হয় মন্ডপে । এবারে কুড়িগ্রামের ৯ টি উপজেলায় ৪৭৮টি পূঁজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু হয় ।
সপ্তমীর দিনে করোনার মুক্তির জন্য বিশেষ প্রার্থনা করা হবে।প্রতিদিন সন্ধায় আরতির পর পূঁজা মন্ডপ গুলো বন্ধ থাকবে। পূঁজা মন্ডপ গুলোতে মাস্ক ব্যবহার, শোভাযাত্রা না করা, সাবান দিয়ে হাত ধোয়া ও স্যানিটাইজেশনের ব্যবস্থা করা হয়েছে। এ বিষয়ে কুড়িগ্রাম পুজা উদযাপন পরিষদের সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা বলেন সামাজিক দুরত্ব বজায় রেখে কোনরুপ বাঁধা বিপত্তি ছাড়াই শারদীয় দুর্গোৎসব পালন হচ্ছে ।
এ ব্যাপারে কুড়িগ্রাম পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান জানাান স্বাস্থ্যবিধি মেনে সবাই যাতে নির্বিঘ্নে পুজো উদযাপন করতে পারে এ জন্য তিন স্তরের নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। এবারের পূঁজা মন্ডপ গুলোতে পুলিশ ৪৭০ জন, আনসার ৩০০ জন, টহল টিম মটর সাইকেল ৭০ টি, গাড়ীর টহল ১৫টি আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবে।সোমবার বিজয়ী দশমীর মধ্যে দিয়ে পূঁজা শেষ হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ