আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে মে, ২০২৪ ইং

গোদাগাড়ীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের অপরাধে দুইকে বিনাশ্রম কারাদণ্ড

মোঃ ইসহাক
গোদাগাড়ী(রাজশাহী)উপজেলা প্রতিনিধিঃ
রাজশাহী গোদাগাড়ীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের অপরাধে দুই জেলেকে আটক করে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
 মঙ্গলবার (২০ অক্টোবর২০ইং) বিকাল ৪.০০টা  হতে রাত ৮.৩০টা পর্যন্ত। উপজেলা প্রশাসন,উপজেলা মৎস্য অধিদপ্তর ও নৌ পুলিশের যৌথ  অভিযানে গোদাগাড়ী উপজেলা চর বয়ালমারী এলাকায় অভিযান পরিচালনা করে কারেন্টজাল ব্যবহার করে ইলিশ মাছ আহরণের দায়ে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারার অপরাধে  ভ্রম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোঃ আলমগীর হোসেন দুই জেলেকে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
দন্ড প্রাপ্তরা হলেন মাটিকাটার দেওয়ানপাড়া গ্রামের মোঃ মোরফুল হকের ছেলে  মোঃ সজিব (২৫) ও সাহাব্দীপুর জামাদানি পাড়া গ্রামের মৃত আইনাল হকের ছেলে মোঃ আব্দুল্লাহ (২৮) বলে জানা যায়।
উপজেলা পরিষদের নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে কিছু অসাধু জেলে নদীতে  ইলিশ শিকার করছিল। এ সময় সজিব ও আবদুল্লাহকে আটক করতে পারলেও অন্যরা পালিয়ে যায়। পরে ভ্রম্যমাণ আদালতের পরিচালনা করে উভয়কে এক মাসের  বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে এবং মা ইলিশ রক্ষা করতে আমাদের এই অভিযান অব্যাহত আছে এবং থাকবে বলে জানান তিনি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ