আজ ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জুন, ২০২২ ইং

খাগড়াছড়িতে শাহ আহমদ শফি রহ এর জীবন-কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

 

নুরুল কবির আরমান খাগড়াছড়ি প্রতিনিধিঃ

খাগড়াছড়িতে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার ব্যবস্থাপনায় উপমহাদেশের প্রখ্যাত আলেমেদ্বীন শায়খুল ইসলাম আহমদ শফি রহ এর জীবন – কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আজ(৫ অক্টোবর) সোমবার বিকেলে মানিকছড়ি দারুস্ সুন্নাহ মাদ্রাসা মিলনায়তনে সংস্থার সাধারণ সম্পাদক মাওলানা মহিউদ্দিন বিন সুরুজ এর সঞ্চালনায় ও হাফেজ মাওলানা ফজলুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ওমর গণী এম ই এস কলেজ এর প্রাক্তন অধ্যাপক, লেখক ও গবেষক ড. আ ফ ম খালেদ হোসাইন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শানে সাহাবা কাউন্সিল চট্টগ্রাম বিভাগীয় সভাপতি মাওলানা সানাউল্লাহ নুরী মাহমুদ, দারুল আফকার আল ইসলামিয়া চট্টগ্রাম এর মুহতামিম মাওলানা জাকারিয়া হাসনাবাদী, খাগড়াছড়ি ক্বওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদ এর সভাপতি মাওলানা ক্বারি ওসমান গনী, খাগড়ছড়ি কোর্ট জামে মসজিদের খতীব মাওলানা হাবিবুল্লাহ জাহাঙ্গীর, মাওলানা নুর মুহাম্মদ, মাওলানা শামসুল হোক, মাওলানা ফরিদ উদ্দিন, মাওলানা দিদারুল আলম কাসেমী, মাওলানা ইব্রাহিম খলিল আল ফরিদী,মাওলানা হামিদুল্লাহ নোমান, মাওলানা বশির উদ্দিন।
প্রধান অতিথির বক্তব্যে আল্লামা ড. আ ফ ম খালেদ হোসাইন বলেন, শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ রহ. ছিলেন শতাব্দীর মহানায়ক, তাঁর ইন্তেকালে জাতি একজন সার্বজনীন উম্মাহর দরদী রাহাবর হারালো, যা কখনো পূরণ হবার নয়। শায়খুল ইসলাম রহঃ তার পুরো জীবন জুড়ে ইসলাম দেশ ও জাতীর খেদমত করে গেছেন। তাঁর জীবন আদর্শ থেকে শিক্ষা গ্রহণ করে দেশ -ইসলাম ও জাতির কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ