আজ ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে মে, ২০২৪ ইং

পাবনায় ধর্ষণ ও যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন

 

শেখ রেজাউল করিম রুবেলঃ

সুজানগর উপজেলা প্রতিনিধি, পাবনা : সামাজিক সচেতনতা ও অনুপ্রেরণামূলক মানবিক সংগঠন তারুণ্যের অগ্রযাত্রার আহ্বানে সারাদেশে ধর্ষণ ও যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন, পথসভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
আজ ৩ অক্টোবর সকাল ১০ টায় পাবনা প্রেসক্লাবের সম্মুখে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, পাবনা প্রেস ক্লাবের সভাপতি এবি এম ফজলুর রহমান, তারুণ্যের অগ্রযাত্রা বাংলাদেশ’র উদ্যোক্তা ও প্রধান সমন্বয়ক জুবায়ের খান প্রিন্স, তারুণ্যের অগ্রযাত্রা’র পাবনা জেলা প্রধান সমন্বয়ক মো. আশরাফুজ্জামান, সিনিয়র সমন্বয়ক ও অনলাইন পরিচালক মো. মেহেদী হাসান ম্যাকসিম, জেলা সমন্বয়ক শাম্মি আক্তার, রোটা. আ. মান্নান ভূঁইয়া, জেলা সমন্বয়ক জিসান হোসেন, পাবনা’র চেতনার প্রধান প্রতিবেদক এস এম আদনান উদ্দিন, অঙ্কুর সেবা সংঘ’র সহকারী পরিচালক সাঈদ হোসেন, সাধারণ সম্পাদক ইকরাম হোসেন, প্রদীপ ফাউন্ডেশনের সভাপতি মুশফিক পারভেজ, নিরাপদ চিকিৎসা চাই পাবনা জেলা শাখার যুগ্ন-সাধারণ সম্পাদক ও পাবনা বন্ধু রক্ত দান পরিবার’র সমন্বয়ক রাব্বিল হোসেন, টিম এইটটিন’র সভাপতি সাদি।
সংগঠনের সমন্বয়ক ও সদস্যবৃন্দ বিভিন্ন শ্লোগান সম্বলিত ব্যানার, পোস্টার নিয়ে বিভিন্নস্থানে ধর্ষণের প্রতিবাদে শ্লোগান দেন এবং প্রতিবাদী বক্তব্য রাখেন। এসময় তারা ধর্ষকদের দ্রæত এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
মানবন্ধনে হৃদয়ে পাবনার আহŸায়ক ও এশিয়ান টিভির পাবনা জেলা প্রতিনিধি আর কে আকাশ, তারুণ্যের অগ্রযাত্রা’র পাবনা জেলা সমন্বয়ক হোসনে আরা, মৌসুমী হাসান, আসাদ খান, কাওসার সরদার, নিরব খান, আল-আমিন, পাবনা সদর উপজেলা সমন্বয়ক দেলোয়ার হোসেন শুভ, সাঈদ হোসেন শুভ, অঙ্কুর সমাজ সেবা সংঘ’র নেতৃবৃন্দসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
মানবন্ধন শেষে পাবনার রাজপথ প্রকম্পিত করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জজ কোর্ট ও ডিসি অফিস সম্মুখ দিয়ে অনন্ত বাজার, বড় বাজার, মহিলা কলেজ, নিউ মার্কেট, ইন্দারা মোড় হয়ে এ. আর কর্ণার এর সম্মুখে রাস্তা অবরোধ করে বসে পরে স্বেচ্ছাসেবী সৈনিকরা।
এছাড়াও সকাল ৯ টা থেকে পাবনা শহর জুড়ে প্রতিবাদের আহ্বানে এবং সচেতনতায় মাইকিং করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ