আজ ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে মে, ২০২৪ ইং

কুড়িগ্রাম এর ভূরুঙ্গামারীতে”ঢেকি ছাঁটা চাল” প্রকল্পের শুভ উদ্বোধন করা হয়

 

আরিফুল ইসলাম জয়
ভুরুঙ্গামারী ( কুড়িগ্রাম) প্রতিনিধি :

আজ ১১ সেপ্টেম্বর রোজ শুক্রবার কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার ঘুন্টিঘর এলাকায় কমিউনিটি অ্যাডভান্সড ডেভেলপমেন্ট এসোসিয়েশন (কাডা)-এর “ঢেকি ছাঁটা চাল” প্রকল্পের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। প্রকল্পটির উদ্বোধন করেন কাডার সম্মানিত সভাপতি জনাব মোঃ দেওয়ান জুলফিকার হায়দার। প্রকল্পটির সার্বিক তত্ত্বাবধান ও বাস্তবায়নে থাকছে ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থা।

ঢেকি ছাঁটা চালকে আমরা অনেকে “Brown Rice” হিসেবেও চিনি। এই চালটি আমাদের শরীরের জন্য অনেক উপকারী এবং এটি আমাদেরকে অনেক রোগ থেকেও রক্ষা করে। এছাড়া এই প্রকল্পের মূল লক্ষ্য হচ্ছে কর্মসংস্থান সৃষ্টি করা। প্রাথমিক পর্যায়ে এই প্রকল্পের মাধ্যমে ভূরুঙ্গামারী উপজেলায় প্রায় ৭০ থেকে ৮০টি পরিবারের কর্মসংস্থান সৃষ্টি হতে যাচ্ছে, যা ক্রমান্বয়ে বৃদ্ধি পাবে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে কাডার সম্মানিত সভাপতি জনাব মোঃ দেওয়ান জুলফিকার হায়দার ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থার সম্মানিত যুগ্ম সাধারণ সম্পাদক জনাব শামীম সরোয়ারের হাতে প্রকল্প বাস্তবায়নের জন্য প্রাথমিকভাবে ৫০ হাজার টাকা হস্তান্তর করেন।

উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন কাডার সম্মানিত সাধারণ সম্পাদক জনাব ডা. মোঃ মেফতাউল ইসলাম (মিলন), সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক জনাব মোঃ রবি ইসলাম, মোঃ আতাউর রহমান এবং মোঃ জাফর আলী। ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থার পক্ষে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক জনাব মোঃ শামীম সরোয়ার, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ মতিয়ার রহমান মুরাদ, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ শাহজাহান সোহাগ, মোঃ রফিকুল ইসলাম, দপ্তর সম্পাদক মোঃ আশিকুর রহমান এবং অন্যান্য সদস্যবৃন্দ।

উল্লেখ্য যে, কাডা একটি গভরমেন্ট রেজিস্টার্ড অর্গানাইজেশন যেটি ডা. মেফতাউল ইসলাম মিলনের হাত ধরে ২০০৩ সাল থেকে বাংলাদেশের সার্বিক উন্নয়নে উত্তরবঙ্গের প্রত্যন্ত অঞ্চলগুলোতে কাজ করে যাচ্ছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ