আজ ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে মে, ২০২৪ ইং

নওগাঁয় করোনা জয় করে এক শিক্ষক বাড়ি ফিরলেন

 

মোঃ ফিরোজ হোসাইন নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর আত্রাইয়ে এক শিক্ষক করোনা জয় করে বাড়ি ফিরলেন পার পাঁচুপুর গ্রামের মো. ইসমাইল হোসেন।

শুক্রবার সকালে সুস্থ ইসমাইল হোসেনকে ফুল ও ফল দিয়ে অভিনন্দন জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোকসানা হ্যাপি।

জানা গেছে, গত ১১ অগাষ্ট জ্বর, কাশি ও গলাব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। কর্তৃপক্ষ পর দিন আক্রান্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে ১৬ অগাষ্ট রিপোর্টে করোনা পজিটিভ আসে। আক্রান্তকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে বিশেষ ব্যবস্থায় রেখে চিকিৎসা এবং নিয়মিত ভাবে নমুনা পাঠালে সর্বশেষ বৃহস্পতিবার রাতে তার রিপোর্টে নেগেটিভ আসে।
সুস্থ ইসমাইল হোসেন জানান, রাজশাহীতে গিয়ে অসুস্থ হলে ৩ দিন প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর উন্নতি না হলে বাড়ি ফিরে আসি। দু’দিন বাদে অসুস্থতা বেড়ে গেলে ১১ অগাষ্ট হাসপাতালে ভর্তি হই। আমাকে বিশেষ ব্যবস্থায় রেখে চিকিৎসা এবং সেবা দেওয়া হয়েছে। হাসপাতালের চিকিৎসক ও নার্স সার্বক্ষণিক আমার খোঁজখবর রাখতেন। সেবা এবং পরামর্শ দিয়ে মনোবল ঠিক রাখার জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোকসানা হ্যাপি জানান, আমি আশাবাদি ছিলাম তার সুস্থ্যতা নিয়ে। সমস্যা থাকা সত্ত্বেও কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে হাসপাতালে রেখে তার চিকিৎসা দেওয়া হয়েছে।এছাড়া এখন পর্যন্ত ৩১৭ জনের নমুনা সংগ্রহ করে গত ২৬ অগাষ্ট পর্যন্ত ৩০৭ জনের রিপোর্ট হাতে পেয়েছি। প্রাপ্ত রিপোর্টে ২৫ জনের পজিটিভ এবং নমুনা দেওয়ার একদিন পর একজন মারা যান তার বয়স ৭০ ঊর্ধ্বে। বর্তমানে এ হাসপাতালের অফিস সহায়ক সুলতান মাহমুদ করোনা পজিটিভ হয়ে বাড়িতে কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন। বাঁকিরা সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ