আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

ফেনী জেলা তথ্য অফিস এর আয়োজনে “নারী সমাবেশ ও মতবিনিময় সভা”

আলাউদ্দিন সবুজ.ফেনী জেলা প্রতিনিধি:

ফেনীর সোনাগাজী উপজেলার ৫ নং চরদরবেশ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন সোনগাজী উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জনাব কামরুল হাসান, বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ৫ নং চরদরবেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব নুরুল ইসলাম। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা তথ্য অফিসার ফেনী জনাব এস.এম.আল আমিন। এছাড়াও উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এবং ৬নং ওয়ার্ড মেম্বার ( ৫ নং চরদরবেশ ইউনিয়ন পরিষদ) জনাব আবুল কাশেম, ইউপি সদস্য (৭,৮,৯ নং ওয়ার্ড) জনাব দৌলত আরা। উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা তথ্য অফিস ফেনী এর অফিস সহকারী জনাব শফিকুল ইসলাম।

জনাব নুরুল ইসলাম তাঁর বক্তব্যতে অত্র এলাকার সার্বিক উন্নয়নে বর্তমান সরকারের নানা কার‌্যকর পদক্ষেপের আলোচনা করেন। পাশাপাশি তিনি পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জবিনমান উন্নয়নে ভবিষ্যত পরিকল্পনাসমূহ তুলে ধরেন।তিনি বলেন “অত্র এলাকার সব মানুষকে সামজিকি নিরাপত্তা বেষ্টনীর আওতায় আনার জন্য আমরা কাজ কাজ করছি”।

প্রধান অথিতি জনাব কামরুল হাসান তাঁর বক্তব্যে উপস্থিত মায়েদের উদ্দেশ্যে ছেলে ও মেয়ে সন্তানের মধ্যে কোনা প্রকার বৈষম্য না করার আহ্বান জানান। মেয়ে শিশুদের কম বয়সে বিয়ে না দিয়ে পড়াশোনা চালিয়ে নিয়ে যাওয়ার জন্য আহ্বান জানান। পাশাপাশি বাল্যবিবাহ দিলে যে শাস্তিযোগ্য অপরাধ তা আলোচনা করেন। তিনি পরিবারের উপরি আয়ের জন্য মননীয় প্রধানমন্ত্রী ঘোষিত “এক ইঞ্চি জমিও অনাবাদী না রাখার” নির্দেশনা বাস্তবায়নের জন্য পরামর্শ দেন। তিনি সার্বজনীন পেনশন স্কীম নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

সবশেষে উক্ত অনুষ্ঠানের সভাপতি এস.এম. আল আমিন তাঁর বক্তব্যে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে ডিজিটাল ডিভাইস সমূহের যথাযথ ব্যবহারের উপর গুরুত্ব দিতে উপস্থিত নারী ও ছাত্রীদের প্রতি আওহ্বান জানান। তিনি অনলাইন জগতে প্রতারিত না হওয়ার জন্য সতর্কতার অংশ হিসেবে সবাইকে ব্যক্তিগত তথ্য সুরাক্ষিত রাখতে নানা দিকনির্দেশনা দেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ