আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং

গঙ্গাচড়ায় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ঠেকাতে ইউএনও ‘র ব্যতিক্রম উদ্যোগ

মোঃ ওয়াসিমুল বারী , গঙ্গাচড়া প্রতিনিধিঃ

রংপুরের গঙ্গাচড়া উপজেলায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে বাজার নিয়ন্ত্রন রাখতে মনিটরিং করে এক ব্যাতিক্রম উদ্যোগ নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না ও গঙ্গাচড়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল ইসলাম লেবু। গত বুধবার (২৫ অক্টোবর) বাজার মনিটরিং ও আলুর কোল স্টোরেজ মনিটরিং করেন। এসময়ে আলুর কোল স্টোরেজ থেকে ২৬৫ বস্তা ( ১৭,২২৫ কেজি)শুকানো শুটিং করা আলু নিজস্ব অর্থায়নে প্রতি কেজি ৩০ টাকা দরে ক্রয় করেন গঙ্গাচড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। আজ বৃহস্পতিবার ( ২৬ অক্টোবর) ৯.০০ ঘটিকা থেকে গঙ্গাচড়া ইউনিয়ন পরিষদে ৩৬/-(ছত্রিশ) টাকা দরে প্রতি কেজি আলু বিক্রয় করা হয়।
এ বিষয়ে গঙ্গাচড়া পরিষদ চেয়ারম্যান মাজহারুল ইসলাম লেবু বলেন, বাজারে গিয়ে আলু প্রতি কেজি ৬০-৬৫ টাকা। খুচরা ব্যবসায়ীর কাছে জানতে চাইলে বলেন আমরা আড়দ থেকে আলু ক্রয় করতেছি ৪৫-৫০ টাকা। সে হিসেবে বিক্রি করতেছি ৬০-৬৫ টাকা। খুচরা ব্যাবসায়ীদের কাছে জানতে পেরে আমরা কোল স্টোরেজ এ গিয়ে নিজস্ব অর্থায়নে আলু ক্রয় করে সরকারি তালিকা অনুযায়ী বিক্রি করতেছি।
উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না বলেন, আমরা যখন বাজার মনিটরিং করি তখন ন্যায্য মূল্য নিলেও আমারা আসার পর তারা উর্ধ্ব মূল্যে বিক্রি করে। তাই এ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ