আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

ফেনীর ফুলগাজীতে পিআইও অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতি

আলাউদ্দিন সবুজ. ফেনী জেলা প্রতিনিধিঃ

সারাদেশের ন্যায় ফুলগাজীতেও কর্মবিরতি পালন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা।

গত সোমবার থেকে শুরু হওয়া এই কর্মসূচি আজ বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর দুপুরে শেষ হবে। সকাল আটটা থেকে দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন দপ্তরের সংশ্লিষ্ঠরা।

কর্মসূচির তৃতীয় দিনে বুধবার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে কর্মবিরতির এই চিত্র দেখা গেছে। কর্মসূচি চলাকালে দপ্তরের বাহিরে অবস্থান করতে দেখা গেছে কর্মকর্তা কর্মচারীদের।

ফুলগাজী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ফরহাদ লতিফ জানান, ২০১২ সালে দুর্যোগ ব্যবস্থাপনা আইন কার্যকর হলেও এখোনো জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা (ডিআরআরও) ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জনবল কাঠামো ও নিয়োগ বিধি এখোনো অনুমোদন হয়নি। দুটি পদের আপগ্রেডেশন পড়ে রয়েছে মন্ত্রনালয়ে।

জেলা ও উপজেলার ডিআরআরও-পিআইওরা পাচ্ছেন না সামাজিক মর্যাদা ও কাঙ্খিত আর্থিক সুবিধা। ফলে বিষয়টি সুরাহার জন্য ডিআরআরও-পিআইও এবং কর্মচারী কল্যাণ সমিতি কর্মবিরতির ঘোষণা দিয়েছেন।

তিনি বলেন, দ্রুত জনবল কাঠামো ও নিয়োগবিধি অনুমোদনসহ তাঁদের নায্য দাবী মেনে নেয়ার জন্য জোড় দাবি জানাচ্ছেন।
জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২-এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগ বিধি বাস্তবায়ন,

জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তনসহ সকল শুণ্যপদ পূরণ ও পদোন্নতির দাবীতে সারাদেশের ন্যায় কর্মবিরতি পালন করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ