আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

পেকুয়ায় ওএমএস এর ৩০ টাকায় চাল বিক্রি শুরু

দেলওয়ার হোসাইন, পেকুয়া প্রতিনিধি :

সারা দেশের ন্যায় কক্সবাজার জেলার পেকুয়া উপজেলায় ওএমএস কার্যক্রমের আওতায় প্রতি কজি ৩০ টাকায় মূল্যে চাল বিক্রি শুরু হয়েছে।

বৃহষ্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল ১০ টায় পেকুয়া চৌমুহনী কলেজ গেইট সংলগ্ন ডিলার আবুল বশর এর মেসার্স কামাল ট্রেডার্স দোকান এবং পেকুয়া আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজার সংলগ্ন ডিলার রফিক আহমদ এর মেসার্স রুচিন এন্ড ব্রাদার্স এর সামনে ওএমএস এর আওতায় স্বল্প মূল্যে চাল বিক্রির কার্যক্রমের উদ্বোধন করেন পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার পূর্বিতা চাকমা।

এসময় আরো উপস্থিত ছিলেন চকরিয়া খাদ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছির উদ্দিন, সহকারী খাদ্য পরিদর্শক এএসআই সমর কান্তি দাস, পেকুয়া উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা জয় প্রকাশ চাকমা, ডিলার আবুল বশর(সওঃ) ও ডিলার রফিক আহমদ (সওঃ) সহ অন্যান্যরা।

এসময় পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার পূর্বিতা চাকমা বলেন, দেশে পর্যাপ্ত খাদ্য মওজুদ রয়েছে। তাই দেশের গরীব ও মেহনতি মানুষের কথা চিন্তা সরকার প্রতি কেজি ৩০টাকা করে ওএমএস চাল বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে।

খাদ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছির উদ্দিন বলেন, সরকার সিন্ডিকেট ব্যবসা থেকে মুক্তি ও চলমান খাদ্য সংকট নিরসনের জন্য প্রতি কেজি ৩০টাকা করে চাল বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে।

এ কার্যক্রম আজ ১লা সেপ্টেম্বর থেকে অর্থ বছর নভেম্বরের শেষ পর্যন্ত চলমান থাকবে। ৫কেজি করে প্রতিদিন দেশের প্রত্যেকটা নাগরিক এ চাল নিতে পারবে। সপ্তাহে শুক্র ও শনিবার ব্যতীত ৫দিন নির্ধারিত ডিলারদের দোকান থেকে এ চাল সংগ্রহ করা যাবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ