আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের মিলন মেলা

জাহিদুল ইসলাম জাহিদ, কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি:

নতুন বছর বরণে পর্যটকে এখন মুখরিত কুয়াকাটার সমুদ্র সৈকত। ২০২১ সালের শেষ সূর্যাস্ত ও নতুন বছরের প্রথম সূর্যোদয়ের নয়া অভিরাম দৃশ্য উপভোগের জন্য দেশের বিভিন্ন স্থান থেকে এসেছেন হাজারো পর্যটক।

বছরের শেষ দিনটি শুক্রবার ও বছরের প্রথম দিন শনিবার হওয়ায় এবার পর্যটকের আগমন একটু বেশিই হয়েছে বলে মনে করছেন পর্যটন নির্ভর ব্যবসায়ীরা।

সৈকতের জিরো পয়েন্ট, ইকোপার্ক, লেম্বুর চর, শুঁটকি পল্লী, রাখাইন মহিলা মার্কেট, ঝিনুক মার্কেটসহ আকর্ষণীয় স্পটগুলো পর্যটকদের পদচারণায় মুখর হয়ে ওঠে। রেস্তোরাঁ, আবাসিক হোটেল, চায়ের দোকানগুলো এখন ব্যস্ত সময় পার করছেন।

হৈ-হুল্লোড় আর সৈকতে দাঁড়িয়ে প্রিয়জনের সঙ্গে সেলফি তুলে উপভোগ করেছেন পর্যটকরা। এবারের মত এমন রূপ কখনো দেখেনি জানো কুয়াকাটা, রঙিন পোশাকে, রঙিন সাজে, নানা রঙের মানুষের সাথে মেতে উঠেছে সমুদ্র সৈকত।

সাগরকন্যা, কুয়াকাটা সমুদ্র সৈকত দাঁড়িয়ে বছরের শেষ সূর্যাস্ত দেখতে প্রতি বছরই ছুটে আসেন হাজারো পর্যটক। হোটেল-মোটেল ও রিসোর্টকে সাজানো হয় নতুন সাজে। পর্যটন নির্ভর ব্যবসায়ীরাও নতুন পণ্য দিয়ে সাজান দোকানগুলো।

ইংরেজি নববর্ষ ঘিরে প্রতি বছর হোটেল-মোটেলগুলো নানা সাজে সাজানো হলেও এবার তা চোখে পড়েনি। তবে হোটেল-মোটেলে বেড়েছে বুকিং।

হোটেল ব্যবসায়ীরা বলেন, কুয়াকাটা আগত পর্যটকদের উপস্থিতি অনেক বেশি, এবং আমাদের দেশের বাহির থেকে পর্যটক এসেছে,তারা বলেন আমাদের সব রুম বুকিং হয়ে গেছে, তবে প্রথম সারির হোটেলগুলোতে নতুন বছর বরণের নেই কোনো আনন্দ উৎসব।

তবে নজরে এসেছে কুয়াকাটার সামাজিক সংগঠন গুলোর আয়োজনে নতুন বছরকে বরণ করে নিতে আলোকসজ্জা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সাজানো।

ঢাকা থেকে ঘুরতে আসা নেছার উদ্দিন আশিক বলেন, পরিবার-পরিজন নিয়ে নতুন বছরকে স্বাগত জানাতে এসেছি। বরাবরই আমি কুয়াকাটায় আসি কারণ কুয়াকাটা আমার কাছে ভালো লাগে।

কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের, সাংগঠনিক সম্পাদক,মোঃ লিটন আকন বলেন, প্রতি বারের তুলনায় এবারও আলোকসজ্জা নতুন বছরকে স্বাগত জানাতে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কুয়াকাটা হোটেল মোটেল মালিক সমিতির,সভাপতি মোঃ শাহ আলম হাওলাদার, জানান আমি ইতিমধ্যে অনেকগুলো হোটেলের ম্যানেজারের সাথে যোগাযোগ করেছি, এবং পর্যটকে প্রচুর পরিমাণ সাড়া পেয়েছে হোটেল মোটেল।

কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ বলেন, আমরা পর্যটকদের সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছি, পর্যটকদের নিরাপত্তায় কুয়াকাটা পুলিশ পুলিশ সহ হোটেল মোটেল ওনার্স এসোসিয়েশন কাজ করে যাচ্ছে।

ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াব) সাধারণ সম্পাদক কে এম জহির খান বলেন, সূর্য উদয় এবং সূর্য অস্তের ব্যালাভূমি সাগরকন্যা কুয়াকাটা সমুদ্র সৈকতে প্রতি বছরের তুলনায় এবার পর্যটক ও দর্শানার্থীর সংখ্যা অনেক বেশি বড়েছে।

নতুন বছরকে ঘিরে থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে ইতিমধ্যে কুয়াকাটার সকল হোটেল মোটেল রিসোর্ট গুলো বুকিং হয়ে গিয়েছে অনেক আগে থেকেই। আশা করি আগামী দিন গুলোতে আরো বেশি ভ্রমণ প্রিয় পর্যটকরা আসবে কুয়াকাটায়।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের সহকারী পুলিশ সুপার মো: আব্দুল খালেক, বলেন,পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতসহ দর্শনীয় স্থানে ট্যুরিস্ট পুলিশ সদস্যদের টহল অব্যাহত রয়েছে। মোবাইল টিম ও রেসকিউ টিমও কাজ করছে। নতুন বছরকে নতুন রূপ দেওয়ার লক্ষ্যে, কুয়াকাটা টুরিস্ট পুলিশ সার্বক্ষণিক পর্যটকদের সার্বিক সহযোগিতা করবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ