আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং

মহেশখালীতে বাপা ও ওয়াটারকিপারস বাংলাদেশ এর আয়োজনে উঠান বৈঠক 

মহেশখালী প্রতিনিধি:

কক্সবাজারের মহেশখালীর পাহাড়, নদ-নদীসহ পরিবেশ-প্রতিবেশ রক্ষার বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে ।

২২ অক্টোবর (শুক্রবার) বিকাল ৩টায় বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও ওয়াটারকিপারস বাংলাদেশ মহেশখালী আঞ্চলিক শাখা’র আয়োজনে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় । মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নে (সিসিডিএফ) এর কার্যালয়ের অঙ্গনে এ “উঠান বৈঠক” আয়োজন হয় ।

সিজিডিএফ এর নির্বাহী প্রধান সুব্রত দত্ত’র সভাপতিত্বে অনুষ্ঠিত উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহেশখালী উন্নয়ন পরিষদের সহসভাপতি ও পরিবেশ মানবাধিকার কর্মী জাকির হোসেন । এতে স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা মহেশখালী উপজেলা শাখার সভাপতি মোছাদ্দেক ফারুকী ।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) মহেশখালী শাখার সাধারণ সম্পাদক সংবাদকর্মী আবু বক্কর ছিদ্দিক এর সঞ্চালনায় উঠান বৈঠকে বক্তব্য রাখেন মহেশখালী উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক দৈনিক আজাদীর মহেশখালী প্রতিনিধি সাংবাদিক ফরিদুল আলম দেওয়ান।

সাবেক ছাত্রলীগ নেতা মোঃ সাগর তালুকদার , এশিয়ান টিভির মহেশখালী প্রতিনিধি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এর মহেশখালীর আহবায়ক সাংবাদিক সাইফুল ইসলাম সাইফী , দৈনিক ভোরের কাগজের মহেশখালী প্রতিনিধি নুরুল কাদের , বাপা মহেশখালীর শাখার সদস্য মোহাম্মদ নাসির , লিয়াকত আলি , বিশ্ববিদ্যালয় ছাত্রী ফারিয়া সুলতানা জয়া ও হোয়ানক কলেজের ছাত্রী উম্মে হাবিবা সিরু প্রমূখ ।

বক্তারা সবাই মহেশখালীর পাহাড় কর্তন কোহেলিয়া নদী ভরাট করে কয়লা বিদ্যুৎ এর রাস্তা নির্মাণ , মহেশখালীর হাঁসের চর ধ্বংসের প্রতিবাদ ও বন্যপ্রাণী সুরক্ষাসহ এবং মহেশখালীর বিভিন্ন হাট-বাজারের বর্জের অব্যবস্থাপনার বিষয়ে আলোকপাত করে আলোচনা করা হয় । বক্তারা এসব বিষয়ে স্থানীয় উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ এর মাধ্যমে সমস্যা সমাধানের দাবি জানান ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ