আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ ইং

লাল তীর সীডের আয়োজনে লামায় কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

লামা প্রতিনিধি:

গোল্ড ধানে কৃষক হাসে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে লাল তীর সীড লিমিটেড এর আয়োজনে ও লামা উপজেলা কৃষি বিভাগের তত্বাবধানে মোঃ কামাল উদ্দিন কাউন্সিল ৭নং লামা পৌরসভা এর সভাপতিত্বে, লামায় কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৬অক্টোবর২০২১ইং) বিকাল ৪ ঘটিকায়র সময় লামা পৌর ভবণের পাশে মোঃ রবিউল হোসেনের সঞ্চালনায় পবিত্র কোরআন তেলওয়াত এর মাধ্যমে অনুষ্ঠিত কৃষক মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রতন চন্দ্র বর্মন উপজেলা কৃষি অফিসার লামা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সানজিদা বিনতে সালাম,উপজেলা কৃষি সম্প্রসারণ কৃষি কর্মকর্তা লামা।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোঃ হোসেন,প্রভাষক সরকারি মাতামুহুরি কলেজ লামা, মোঃ শাহাদাৎ হোসেন, রিজিওনাল ম্যানেজার লাল তীর সীড লিঃ কক্সবাজার।

কৃষকদের পক্ষ থেকে মাঠ দিবসে বক্তব রাখেন লাল তীর সীড এর গোল্ড ধান চাষী সফল কৃষক মোঃ আঃ কাদের। তিনি বলেন ৩৩ শতাংশ জমিতে ১২০ দিন সময়ে অর্থাৎ ১বিঘা জমিতে ৮০ আড়ি ধান উৎপাদন হয়। এতে বেশি পরিমাণ সার এর প্রয়োজন হয় না। উপস্থিত কৃষক সকলে লাল তীর সীড গোল্ডেন ধান চাষ করার জন্য আহব্বানসহ গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন বাংলাদেশে কৃষি নির্ভর দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকে বাঁচানোর জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছে। তাই বাংলাদেশ আজ কৃষি খাদে এগিয়ে, স্বাধীনতার সময় দেশে সাত কোটি জনগণ ছিল তখন দেশে খাদ্য ঘাটতি ছিল কিন্তু বর্তমানে ১৮ কোটি মানুষের খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বিধায় বাংলাদেশের মানুষ না খেয়ে মরবে না।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ