আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২৪ ইং

ছাত্রলীগের কমিটিতে চতুর্থ শ্রেণির ছাত্র, পরে অ‌ব‌্যাহতি

নিজস্ব প্রতিবেদক :

কুমিল্লা লালমাই উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সদস্য করা হয়েছে আজমাইন আঞ্জুম নোয়েল নামের এক শিশুকে। নোয়েল চতুর্থ শ্রেনীর ছাত্র বলে জানা গেছে। এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে।

সমালোচনার মুখে লালমাই উপজেলা ছাত্রলীগের কমিটি থেকে চতুর্থ শ্রেণির ওই ছাত্রকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার (৬ অক্টোবর) সন্ধ্যায় সংগঠনের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানান কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি এবং সাধারণ সম্পাদক লোকমান রুবেল।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘নব নির্বাচিত সদস্য আজমাইন আঞ্জুম নোয়েলকে অব্যাহতি দেয়া হয়েছে।’ তবে কী কারণে অব্যাহতি দেওয়া হলো তা বলা হয়নি বিজ্ঞপ্তিতে।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা প্রতিষ্ঠার ৪ বছর পর কুমিল্লা লালমাই উপজেলা ছাত্রলীগের প্রথম কমিটি গঠন করা হয়। কমিটিতে উপজেলার বাকই উত্তর ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি শাহপরান সওদাগরকে সভাপতি ও বাগমারা উত্তর ইউনিয়নের সহসভাপতি আরিফুল ইসলাম রাব্বিকে সাধারণ সম্পাদক করা হয়।

মঙ্গলবার (৫ অক্টোবর) সন্ধ্যায় নবগঠিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল নিজ নিজ ফেসবুক আইডিতে পোস্ট করেন। এরপর থেকেই উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটিতে চতুর্থ শ্রেণির ছাত্র সদস্য পদ পাওয়ায় বিষয়টি সবার মুখে মুখে।

নবগঠিত কমিটির তালিকায় দেখা যায়, কমিটির সদস্যের তালিকায় রয়েছে আজমাইন আঞ্জুম নোয়েলের নাম।

তবে নোয়েলের বাবা মো.কামাল হোসেনের দাবি তাঁর ছেলে চতুর্থ শ্রেণিতে নয়, ষষ্ঠ শ্রেনির ছাত্র। কামাল হোসেন বলেন, আমার ছেলের বয়স এখন ১২ বছর। সে কুমিল্লা নগরীর একটি স্কুলের ষষ্ঠ শ্রেনির ছাত্র। বঙ্গবন্ধু যেখানে ১০ বছর বয়সে ছাত্রলীগ করেছেন, সেখানে আমার ছেলেকে নিয়ে সমস্যা কেন?

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল জানান, ‘অতিউৎসাহী কারও জন্য বা ভুলবশত এমনটা হতে পারে। এ ঘটনায় ব্যবস্থা নেওয়া হয়েছে ।

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি আবু তৈয়ব অপি বলেন, ‘কম্পিউটার টাইপিংয়ে ভুল হওয়ার কারণে এমনটা হয়েছে। আমরা এই বিষয়ে সবাইকে সতর্ক করেছি। ভবিষ্যতে এমন ভুল যেন আর না হয়, সেই বিষয়ে আমরা সতর্ক রয়েছি।’

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ