আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং

ফেনীতে জীবনের নিরাপত্তা চেয়ে ইউপি সদস্যের সংবাদ সম্মেলন

আলাউদ্দিন সবুজ.ফেনী জেলা প্রতিনিধিঃ

ফেনীর ছাগলনাইয়া উপজেলার ৬ নং পাঠাননগর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য মো. ইলিয়াস নিজের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও জীবনের নিরাপত্তা চেয়ে প্রশাসনের সহযোগিতা ও ন্যায় বিচার কামনা করেছেন। মঙ্গলবার দুপুরে ফেনী শহরের একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই দাবী করেন।লিখিত বক্তব্যে মো. ইলিয়াস বলেন, গত ১৬ আগস্ট সন্ধ্যায় বাথানিয়া এলাকার শফিকুর রহমানের বখাটে ছেলে মোহাম্মদ জাহিদ, আবুল কাশেমের ছেলে মোহাম্মদ মানিক, পূর্ব শিলুয়ার আব্দুল হাইর ছেলে মো. আমজাদ হোসেন বাবু একই এলাকার কবির আহমদের ছেলে কামাল উদ্দিনসহ ৬-৭ জন কিশোর গ্যাং সন্ত্রাসী তাঁর পথরোধ করে দেশীয় অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। হামলায় তাঁর ডান চোখসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম হয়।

এ সময় তাঁর শোর-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে কিশোর গ্যাং সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ সময় স্থানীয়রা পুলিশকে খবর দিলে ছাগলনাইয়া থানা পুলিশ মুমূর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে ছাগলনাইয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। শারিরীক অবস্থার অবনতি হলে মো. ইলিয়াসকে ছাগলনাইয়া স্বাস্থ্য কমপ্লেক্স’র কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য তাকে ফেনী জেনারেল হাসপাতালে হস্তান্তর করেন। তাঁর ডান চোখে মারাত্মক ভাবে আঘাত প্রাপ্ত হওয়ায় ফেনী জেনারেল হাসপাতালে কর্তব্যরত ডাক্তার তাকে চট্টগ্রাম চক্ষু হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করেন।

সংবাদ সম্মেলনে মো. ইলিয়াস আরো বলেন, এ পর্যন্ত আমি ৫ দফা সন্ত্রাসী হামলার স্বাীকার হয়েছি। থানায় মামলা করেছি কিন্তু কোন প্রতিকার মেলেনি। প্রভাবশালীদের ছত্রছায়ায় বেড়ে উঠা কিশেরা গ্যাং সন্ত্রাসীরা বরাবরই পার পেয়ে গেছে।সন্ত্রাসীরা বিভিন্ন মাধ্যমে আমাকে অব্যাহত হুমকি ধামকি দিয়ে আসছে। আমি এলাকায় গেলে আমাকে মেরে লাশ গুম করার হুমকি দিচ্ছে সন্ত্রসাীরা। এমতবস্থায় আমি চরম নিরাপত্তাহীনতায় ভূগছি।মামলা দায়েরের ৮ দিন পার হলেও পুলিশ কাউকে গ্রেফতার করতে না পারায় তিনি পরিবার পরিজন নিয়ে অনিশ্চয়তার মধ্যে দিনাতিপাত করছেন। আমি ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী এমপি, ফেনীর জেলা প্রশাসক, পুুলিশ সুপার ও সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করে ন্যায় বিচার প্রার্থনা করছি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মো. ইলিয়াস বলেন, আমি দীর্ঘ ১২ বছর লন্ডন ছিলাম। বর্তমানে দুবাইতে আমার ব্যবসা আছে। জন্মগতভাবে আমি আওয়ামী লীগার এবং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছি।সংবাদ সম্মেলন বাথানিয়া গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ