আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

অগ্রণী যুব ফাউন্ডেশনের পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন সংস্থাটি

বিশেষ প্রতিনিধি, রাজশাহীঃ
পবিত্র ঈদ আযহা উপলক্ষে অগ্রণী যুব ফাউন্ডেশন পরিবারের পক্ষ থেকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন সংস্থাটি।
সংস্থাটির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে দেশবাসীসহ গোদাগাড়ী উপজেলার সর্বস্তরের ব্যবসায়ী, বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবী কর্মী ও সাধারণ মানুষকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে প্রতিষ্ঠানটির সভাপতি বলেন,  করোনা ভাইরাসের এ সংকটকালে বছর ঘুরে আবারও আমাদের মাঝে ফিরে এলো শান্তি, সাম্য ও সম্প্রীতির সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা।
বিশ্বব্যাপী অদৃশ্য এ ভাইরাসের থাবায় মানবজাতি আজ বিপর্যস্ত, গভীর সংকটে নিপতিত। তাই ঈদুল আজহার  আয়োজনে আমাদের করোনা মহামারি জনিত সংকট বিবেচনায় রেখে ঈদের আনন্দ-উৎসবে শামিল হতে হবে। এবং করোনা সংক্রমণ রোধে সরকারের দেয়া নির্দেশনা যথাযথ ভাবে অনুসরণ করে হবে এবং করোনা
সংক্রমণ রোধে সামাজিক সচেতনতায় মার্ক্স ব্যবহার করতে হবে। যতটা সম্ভব একে অপরের সাথে নিরাপদ দুরত্ব বজায় রাখতে হবে।
তিনি আরও বলেন, আত্মত্যাগ এবং আল্লাহ’র প্রেমে আত্মসমর্পণের বার্তা নিয়ে আসে পবিত্র ঈদুল আযহা। কোরবানির এই ত্যাগের মর্ম অনুধাবন করে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করতে হবে। আমাদের সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হতে হবে।  ত্যাগের শিক্ষা আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলেই প্রতিষ্ঠিত হবে শান্তি ও সৌহার্দ্য। আসুন আমরা “আত্ম মানবতার সেবায় আমরা” স্লোগানে উজ্জীবিত হয়ে অবহেলিত, অসহায় মানুষের পাশে দাড়াই, এবং পাড়া প্রতিবেশির নিয়মিত খোঁজ খবর নেই তারা কেমন আছেন।
এছাড়াও সমাজকে পরিবেশ বান্ধব ও সুসংহত রাখতে নির্ধারিত স্থানে কুরবানীর পশু জবাই করি, যেখানে সেখানে কুরবানীর বজ্য না ফেলি সবাইকে ঈদ মোবারক ও ঈদুল আজহার শুভেচ্ছা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ