আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২৪ ইং

অস্তিত্ব রক্ষায় বেড়ীবাঁধ চাই আলেকদিয়া গ্রামের সাধারণ মানুষ

শেখ নাদিম, নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রামে সীতাকুণ্ড অধীনস্থ আলেকদিয়া গ্রাম যেখানে প্রায় ২ হাজার পরিবারের বসবাস, তারা বসবায় করে আসছেন যুগের পর যুগ ধরে নদী ভাঙ্গনের ফলে আজ তাদের অস্তিত্ব বিলুপ্ত হওয়ার পথে। এক সময় গ্রামে বিশাল এলাকা জুড়ে ছিল শত শত একর আবাদি জমি, সারা বছর জমি চাষ করা হতো ছিল
বিশাল বিশাল পুকুর ছেলে মেয়েরা দৌড়ঝাপ করতো তারা খোঁজে পেত প্রাকৃতিক সৌন্দর্য ভরা গ্রাম যা আজ শুধু স্মৃতি হিসাবে আছে, নদীর ভাঙ্গনের কারনে তাদের মাথাগোঁজার আশ্রয় এটুকুও আজ হারানোর পথে।

স্থানীয় বাসিন্দা জহুরুল আলম (৬৫)বলেন, আমাদের বাবা-দাদারা এই খানে যুগ যুগ ধরে বসবাস করে আসছে, আজ ভাবতে খারাপ লাগছে একটা বেড়ীবাঁধ না থাকার কারনে আমাদের সব সময় আতংকের মধ্যে থাকতে হয় কখন যেন নদীর পানি এসে আমাদের ডুবিয়ে দেয়, আমাদের মাথাগোঁজার শেষ আশ্রয়টুকু হারিয়ে যায়। আমরা সরকারের কাছে আবেদন করছি যত দ্রুত সম্ভব আলেকদিয়া গ্রামের বেড়ীবাধ তৈরি করে দিয়ে আমাদের গ্রাম বাসিকে আমাদের শেষ সম্বল মাথাগোঁজার আশ্রয়টুকু রক্ষা করোন।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ হোসেন চৌধুরীর কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি সরে জমিনে গিয়ে দেখেছি আলেকদিয়া গ্রাম বাসীদের দুঃখ কষ্ট দেখেছি, আমি অনেক আগে থেকে চেষ্টা করছি একটা স্থায়ী সমাধান হিসাবে বেড়ীবাঁধ তৈরি করে দেওয়ার জন্য। এর ধারাবাহিকতায় সরকারি সকল উর্ধ্বতন কর্মকর্তা ও পানি উন্নয়ন বোর্ডে আবেদন করেছি যেন আলেকদিয়া একটা বেড়ীবাঁধ তৈরি করা হয়। আশা করি ইনশাআল্লাহ শীগ্রই একটা সমাধান আসবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ