আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ ইং

আকস্মিক ধূলিঝড়ে বিপর্যস্ত ফরিদগঞ্জের বিভিন্ন হাটবাজার 

কে এম নজরুল ইসলাম : 
চাঁদপুরের ফরিদগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে ৪ এপ্রিল রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আচমকা ঝড়োহাওয়ার ফলে প্রচুর পরিমাণে ধূলিঝড়ের ঘটনা ঘটেছে। দীর্ঘ ১ ঘণ্টার টানা ধূলিঝড়ে ফরিদগঞ্জের জনজীবনে বিপর্যয় ঘটেছে বলে জানা গেছে।
নয়াহাট বাজার, ভাটিয়ালপুর চৌরাস্তা, ধানুয়া বাজার, হাঁসা মাদ্রাসা মার্কেট, কালিবাজার চৌরাস্তা সহকারে বিভিন্ন স্থানে প্রবল বেগের বাতাসে ক্ষতিগ্রস্ত হয়েছে টিনের চালার কিছু দোকানপাট। এমনকি ফরিদগঞ্জের বিভিন্ন হাটবাজারে আগত মানুষদের মধ্যে হুড়োহুড়ি, দৌড়াদৌড়ির সৃষ্টি হয়েছে বলে বিভিন্ন সূত্রে জানতে পারি। ধূলিঝড়ের ফলে বিভিন্ন দোকানপাটের মালামালে ধুলোর হাঙ্গামা হয়েছে এবং তাতে অনেক মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে কিছু কিছু দোকানিরা জানিয়েছেন। লকডাউনের আগে রাতের শেষদিন ছিল আজ। তাই স্বাভাবিকভাবেই রাস্তাঘাটে মানুষের আনাগোনা অন্যান্য দিনের চেয়ে তুলনামূলক বেশিই ছিল।
ফরিদগঞ্জ সহকারে চাঁদপুরের অন্যান্য উপজেলায়ও এরকম ঝড়োহাওয়া ও ধূলিঝড় হয়েছে বলে খবর পাওয়া গেছে। দীর্ঘসময় যান চলাচল বন্ধ থাকার পর এখন সেটা স্বাভাবিক হয়ে এসেছে। যদিও বাতাসের তীব্রতা এখন অনেকটাই কম, তবুও কখন কী ঘটে যায়, সেটা বলা মুশকিল। আর এজন্যই যে যার ঘরে ফেরার তাড়া করছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ