আজ ২৫শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই এপ্রিল, ২০২১ ইং

জীবিত হরিণসহ চোরা শিকারী আটক

খ.ম. নাজাকাত হোসেন সবুজ,বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

বাগেরহাট জেলার, মোংলায় কোস্টগার্ডের অভিযানে সুন্দরবন থেকে আনা একটি জীবিত হরিণসহ এক চোরা শিকারীকে আটক করা হয়েছে। শুক্রবার গভীর রাতে বন সংলগ্ন লাউডোব খেয়াঘাট এলাকা থেকে কিনারে নিয়ে যাওয়ার সময় হাতে-নাতে তাকে আটক করা হয়। আটক মো.শাকিল সরদার(১৯) খুলনার দাকোপ থানার বানিয়া শান্তা ইউনিয়নের ভোজন খালী গ্রামের ইমাদুল সরদারের ছেলে।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সুত্রে জানাগেছে, গোপন সংবাদ পেয়ে দাকোপের লাইডোপ এলাকা থেকে হরিনের মাংস পাচার হচ্ছে এমন খবরে ওই এলাকায় অভিযান চালানো হয়। রাত ২টার দিকে এক ব্যাক্তি লাইডোপ খেয়া ঘাটের কিছু দুড়ে দাড়িয়ে থাকতে দেখে কোষ্টগার্ড। এসময় কোষ্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালানোর চেষ্টা কালে মো. শাকিল সরদার (১৯) নামের এক চোরা শিকারীকে আটক করে। পরে তার পাশ থেকে একটি মায়াবী জীবিত হরিণ ও হরিণ ধরার ফাঁদ উদ্ধার করা হয়।

আটককৃত চোরাকারবারীর মতই কিছু অসাধু ব্যক্তিরা তাদের নিজ স্বার্থ হাসিলের জন্য বিভিন্ন ভাবে এ সকল অবৈধ কার্যক্রম চালিয়ে যাচ্ছে যা সুন্দরবনের প্রাণী সম্পদকে ধীরে ধীরে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। উদ্ধারকৃত হরিণ ও আটককৃত চোরা শিকারীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সুন্দরবনের ডাংমারী ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে।

কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি ডাকাতি দমন, অবৈধ অনুপ্রবেশ, মাদকদ্রব্য নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী শিকার রোধসহ চোরাচালান রোধে কোস্টগার্ড জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে বলে জানান, বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম অপারেশন কর্মকর্তা এম মাজহারুল হক।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ