আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ ইং

রায়পুরে ভয়াবহ অগ্নিকান্ডে ২৫ টি দোকান পুড়ে ছাই

মোঃ হৃদয় হোসেন রায়পুর লক্ষ্মীপুর প্রতিনিধিঃ

লক্ষ্মীপুর রায়পুর উপজেলার ২নং উত্তর চরবংশী ইউনিয়নের খাসেরহাট বাজারে ০২ (মার্চ) রাত ১ টার সময় চায়ের দোকানের গ্যাস সিলিন্ডার থেকে ভয়াবহ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থল ছুটে আসেন ফায়ার সার্ভিসের রায়পুর ও লক্ষ্মীপুর দুটি ইউনিট, ৩ ঘন্টা আগুন নিয়ন্ত্রনে আসে।

খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব সাবরীন চৌধুরী। সাথে উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট ইউনিয়নের সম্মানিত ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্যগণ, পুলিশ বাহিনী, ফায়ার সার্ভিসের রায়পুর ও লক্ষ্মীপুর দুটি ইউনিটের দায়িত্বরত কর্মকর্তাসহ অন্যান্য সদস্যগণ, গ্রামপুলিশ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সংশ্লিষ্ট ইউনিয়নের স্থানীয় লোকজন।

ভোরবেলা ঘটনাস্থল পরিদর্শন করেন বর্তমান রায়পুর উপজেলার চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশীদ, এবং সাবেক উপজেলার চেয়ারম্যান মাস্টার আলতাফ হোসেন হাওলাদার।

ফায়ার সার্ভিসের দ্রুত পদক্ষেপ এবং স্থানীয় জনগণের সহযোগীতায় আগুন এখন নিয়ন্ত্রণে। সংশ্লিষ্ট বাজার কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, বাজার কমিটির অন্যান্য সদস্য এবং উপস্থিত জনগণের মাধ্যমে মোট ২৫টি দোকানে ( মোবাইল, মুদি, কাপড়, সেলুন, ইলেক্ট্রনিক্স, স্বর্ণালংকার, কাঁচাবাজার ইত্যাদি) আগুন লেগেছে মর্মে নিশ্চিত হওয়া গেছে। হতাহতের কোন ঘটনা ঘটেনি মর্মে উপস্থিত সকলেই নিশ্চিত করেছেন। তাৎক্ষনিকভাবে ক্ষতিগ্রস্থদের তালিকা সংগ্রহ করা হয়েছে।

ক্ষতিগ্রস্থদের নাম, সবুজ মেকার,খোরশেদ লস্কর,বাচ্চু গাজী, শাহআলম, সোহাগ, মাঝি,মালতিয়া,মোস্তফা,আইউব আলী,গণি হাওলাদার, সুজন স্বর্ণকার, নুর মোহাম্মদ নাইয়া।
দেলোয়ার হোসেন, সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে
সবুজ, বাচ্চু, দুলাল মালতিয়া,রাসেল রাড়ি।
তাদের প্রত্যেকের দোখানে ২০/৩০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে, প্রায় ৫ কোটি টাকার মালামাল নষ্ট হয়েছে।

ক্ষতিগ্রস্থদের খুব দ্রুত প্রশাসনিকভাবে সহায়তা করা হবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্বাস প্রদান করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ