আজ ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে জানুয়ারি, ২০২৩ ইং

ঘুমধুম ইউনিয়নের গাছবনিয়া তঞ্চঙ্গ্যা পাড়ায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা-উপকরণ সামগ্রী বিতরণ

সাজন বড়ুয়া সাজু:

বাংলাদেশের সর্বদক্ষিণে অবস্থিত উখিয়া উপজেলার তীরঘেষে পার্বত্য নাইক্ষংছড়ি উপজেলার অবস্থিত ইউনিয়নের নাম ঘুমধুম। সে ইউনিয়নের নিকটবর্তী বরইতলী গ্রাম থেকে আরও প্রায় ৫ কি.মি দূরে একদম মায়ানমার সীমান্তে অবস্থিত দূর্গম এলাকার নাম গাছবনিয়া তঞ্চঙ্গ্যা পাড়া।
উক্ত পাড়ায় ৪০ পরিবার বসবাস করে আসছে প্রায় ৫ বছর পূর্বে থেকে।মূলত এই গ্রামের উন্নয়নের ছোঁয়া তেমন পৌঁছায়নি বললেই চলে। তাই সরকারী-বেসরকারী নানান উন্নয়নমুখী সাহায্য সহযোগীতা অন্য গ্রামে পেলেও এই গ্রামে নেহাত কম পাই বললেই চলে।

বসবাসরত এইসব অসহায় মানুষের দুঃখদু্র্দশা দেখে সাহায্যের এগিয়ে গেলেন ঘুমধুম ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিপন তঞ্চঙ্গ্যা, জয় তঞ্চঙ্গ্যা নির্মল ঞ্চঙ্গ্যা , দীপংকর তঞ্চঙ্গ্যা এবং বৌদ্ধ সমাজের প্রিয় মূখ ও ফাত্রাঝিড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাবু কাকন বড়ুয়া।
সকালেই শিক্ষা-উপকরণ সামগ্রী নিয়ে পৌঁছে যায় এই দূর্গম এলাকায় এবং গ্রামের বয়স্ক ব্যাক্তি ও অভিভাবকদের উপস্থিতিতে বিভিন্ন বিদ্যালয়ে পড়ুয়া ৫০ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন। এইসব শিক্ষা-উপকরণ সামগ্রী পেয়ে শিক্ষার্থী এবং তাদের অভিভাবক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
এই বিষয়ে বিপন তঞ্চগ্যা ও কাকন বড়ুয়া জানান জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন দেশের দারিদ্র্যমুক্ত করার প্রয়াসে আজ আমরা ইউনিয়ন ছাত্রলীগ নেতৃবৃন্দ দেশের পিছিয়ে পড়া এইসব মানুষদের সাহায্যে এগিয়ে এসেছি এবং তাদেরকে এই শিক্ষা-উপকরণ দিতে পেরে খুবই আনন্দিত ও ধন্য।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ