আজ ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে জানুয়ারি, ২০২৩ ইং

দিঘলিয়া উপজেলার সদর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের দৌড়ঝাঁপ ক্ষমতাসিন দলের ৮ স্বতন্ত্র ১

জিয়াউল ইসলাম ব্যুরো প্রধান খুলনাঃ

খুলনা জেলার দিঘলিয়া উপজেলার ( ছয়টি ) ইউনিয়ন নিয়ে গঠিত এই দিঘলিয়া উপজেলা । স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল এখনো ঘোষিত হয়নি । তবুও বসে নেই কেউ , সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা স্ব স্ব এলাকায় প্রতিদিন উঠান বৈঠক, দোয়া মাহফিল , গণসংযোগ সহ- মোটরসাইকেল মহড়া দিয়ে জানান দিচ্ছেন প্রার্থী হওয়ার ।
আবার কেউ কেউ নিজের ফেসবুক আইডি তে নিজের ছবি দিয়ে ও ঢাকায় গিয়ে এমপি ও এমপি পত্নীর সাথে ছবি তুলে প্যানা তৈরি করে রাস্তার মোড়ে মোড়ে গুরুত্বপূর্ণ স্থানে টাঙ্গীয়ে জানান দিচ্ছেন প্রার্থী হওয়ার ,
আবার কেউ কেউ বড় করে নিজের ছবির উপরে বঙ্গবন্ধু ও দলীয় প্রধান শেখ হাসিনার ছবি দিয়ে জানান দিচ্ছেন এবং দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন।
দলিও কর্মকান্ড বা দলের কোনো কর্মসূচিতে অংশ নিতে দেখা যায়নি এমন প্রার্থীরাও দলিও মনোয়ন পাওয়ার জন্য দলের কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ সহ – জেলার শীর্ষ নেতাদের সঙ্গেও যোগাযোগ করছেন । এখন দেখার বিষয় দলীয় মনোনয়ন নামের সোনার হরিণ কার পাশে গিয়ে দাঁড়ায় ,
দিঘলিয়া উপজেলার সদর ইউনিয়নের ভোটার সংখ্যা
মোট-২৪ হাজার ৩৭৯ জন্য, পুরুষ ভোটার সংখ্যা -১২ হাজার ৮৭ জন , মহিলা ভোটার সংখ্যা-১২ হাজার ২৯২ জন ।
এই দিঘলিয়া ইউনিয়ানে সম্ভাব্য প্রার্থী হিসেবে মোট ৯ ( নেয় ) জনের নাম শোনা যাচ্ছে , যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন । বর্তমান চেয়ারম্যান মোঃ ফিরোজ হোসেন মোল্লা , সাংগঠনিক সম্পাদক দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগ , শিক্ষাগতা উচ্চ মাধ্যমিক পাশ , গত ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে বিজয় লাভ করেন । দলীয় যে কোন কর্মসূচীতে অংশ গ্রহণ চোখে পড়ার মতো , দলের নিবেদিত প্রাণ , গত পাঁচ বছর ক্ষমতায় থেকে কিছুটা আলোচনায় এসেছেন তিনি তার বিরুদ্ধে কিছু দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেলেও সেই অভিযোগের কোনো সত্যতা পাওয়া যায়নি । উক্ত ফিরোজ মোল্লা পুনরায় নির্বাচনে অংশ নেওয়া ও সাধারন ভোটারদের নিকট দোয়া ও সমর্থন চেয়ে প্যানা, ফেস্টুন, ব্যানার তৈরি করে ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থানে টাংঙ্গীয়ে জানান দিচ্ছেন প্রার্থী হওয়ার।
খুলনা চার আসনের এমপি আব্দুছ ছালাম মুর্শেদী ও তার সহ-ধর্মিণীর আশীর্বাদ তার উপর রয়েছে । তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশা করে চেষ্টা চালিয়ে যাচ্ছেন ।
জনাব হায়দার আলী মোড়ল , খুলনা জেলা আওয়ামী লীগের সদস্য নির্বাচিত হয়েছেন ।
দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের দলীয় কোনো কর্মসূচিতে অংশগ্রহণ করতে তাকে তেমন একটা দেখা যায়না , এক সময় তিনি বাংলাদেশ কেবল ফ্যাক্টরিতে চাকরি করতেন ,সমাজসেবা করার উদ্দেশ্যে ঐ চাকরি ছেড়ে নিজেকে আত্মনিয়োগ করেন জন-সেবায় । সেই থেকে পর পর তিন বার ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে , সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন । গত ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়েও দলের বিরোধী সতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে ছিলেন । অল্প কিছু ভোটের ব্যবধানে পরাজিত হন ।
এত লম্বা সময় ক্ষমতায় থাকার পরেও তার বিরুদ্ধে কোনো অনিয়ম , দুর্নীতি বা স্বেচ্ছাচারিতার অভিযোগ পাওয়া যায়নি । তিনি একজন প্রতিষ্ঠিত পাট ব্যবসায়ী ও প্রথম শ্রেণীর ঠিকাদার , শিক্ষাগতা যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাশ , দেশে মহামারী করোনা কালীন সময় নিজ উদ্যোগে অসহায় মানুষের পাশে গিয়ে খোঁজখবর নেন, সহযোগিতার হাত প্রসারিত করেছেন বলে জানা যায় , তিনি একজন পরিচ্ছন্ন্য বেক্তি ।
শোনা যায় আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন । এখনো পর্যন্ত তার পক্ষে কোন প্যানা, ব্যনার চোখে পড়েনি । এমনকি কোনো গনসংযোগ বা উঠান বৈঠকের কোনো খবর পাওয়া যায়নি ।
শেখ মঞ্জুর হোসেন , সাধারণ সম্পাদক দিঘলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ , শিক্ষাগতা মাধ‌্যমিক পার হতে পারেন নাই । একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী , উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী প্রার্থীর পক্ষে কাজ করে আলোচনায় আসেন তিনি । উপজেলা পরিষদ চেয়ারম্যানের আশির্বাদ নিয়ে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে উঠান বৈঠক গনসংযোগ চালিয়ে যাচ্ছেন । বঙ্গবন্ধু , দলীয় প্রধান শেখ হাসিনার ছবি ও এমপির ছবি দিয়ে ফেস্টুন , ব্যানার , প্যানা তৈরি করে রাস্তার মোড়ে মোড়ে গুরুত্বপূর্ণ স্থানে টাঙ্গিয়ে দোয়া ও সমর্থন চেয়েছেন
সাধারণ ভোটারদের কাছে । সেই সাথে দলীয় হাইকমান্ডের নিকট মনোয়ন পাওয়ার জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন ।
হাবিবুর রহমান তারেক , উপজেলা যুবলীগের সদস্য ও দিঘলিয়া প্রেসক্লাবের সভাপতি । শিক্ষাগতা উচ্চ মাধ্যমিক পাশ , তিনি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও ঠিকাদার , তরুণ প্রজন্মের প্রতিভা , তিনিও দীর্ঘদিন যাবৎ সমাজ সামাজিকতা রক্ষা করে আসছেন । সাধারণ মানুষের কাছে দোয়া ও সমর্থন চেয়ে ফেস্টুন , ব্যানার, প্যানা তৈরি করে রাস্তার মোড়ে মোড়ে শোভা পাচ্ছে ইউনিয়ানের গুরুত্বপূর্ণ স্থানে ।
তাকে দলীয় সকল কর্মসূচিতে অংশ নিতে দেখা যায় । তিনি দলীয় এমপির নির্দেশনা পালনে অবিচল ।
উক্ত যুবলীগ নেতা তারেক আগামী ইউনিয়ন নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশা করেন ।
মোড়ল হাসান মাহামুদ রাকিব , শিক্ষাগতা ম্যানেজমেন্টে মাস্টার্স , এমবিএ মার্কেটিং , দিঘলিয়া উপজেলা যুবলীগের কার্যকারী সদস্য , তরুণ প্রজন্মের প্রতিভা । সাধারণ মানুষের দুর্ভোগে দূরদীনে ছুটে বেড়ান এলাকার এ প্রান্ত থেকে অন্য স্থানে । খুলনা চার আসনের সংসদ আব্দুস সালাম মুর্শেদীর ও এমপির সহধর্মিনীর আস্থাভাজন । এমপির প্রতিনিধি হিসেবে সকল কর্মসূচি দায়িত্বের সাথে পালন করতে দেখা যায় তিনিও সমাজ সেবা করার উদ্দেশ্যে চাকরি ছেড়ে চলে আসেন এলাকায় । দীর্ঘদিন যাবত আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত , আগামী ইউনিয়ন নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশা করেন তিনি

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ