আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

সবার জন্য স্বাস্থ্যসেবা ও কর্মসংস্থানের দাবীতে মোংলায় ডিবিএম’র মানববন্ধন

খ.ম. নাজাকাত হোসেন সবুজ
বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত, খাদ্য ও পু্ষ্টি নিরাপত্তা এবং কর্মসংস্থানের দাবীতে গণতান্ত্রিক বাজেট আন্দোলন ডিবিএম’র আয়োজনে মোংলার মিঠেখালি বাজারে ২৭ অক্টোবর মঙ্গলবার সকালে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার সকালে মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক বাজেট আন্দোলন বাগেরহাট জেলা কমিটির সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নূর আলম শেখ। সমাবেশে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক সুজন মোংলার ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক শেখ নজরুল ইসলাম, নাগরিক নেতা নাজমুল হক, ডিবিএম’র মাহারুফ বিল্লাহ, কবি সাইফুল্লাহ শেখ, শিক্ষক নেতা ইমরান হোসেন খান, ক্রীড়া সংগঠক পরাগ মনি রাজু, শ্রমিক নেতা আব্দুল করিম প্রমূখ।
সমাবেশে বক্তারা বলেন দরিদ্র মেহনতি মানুষ নিয়মিতই রাষ্ট্রকে কর দিচ্ছে কিন্তু করের টাকার যথাযথ ব্যবহার না হওয়ার কারনে তারা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। করোনাকালে এটা স্পষ্ট হয়েছে যে, তথাকথিত উন্নয়নের ঢেউ দরিদ্র শ্রমজীবি মানুষের দুয়ারে পৌছায় নাই। দেশের প্রায় ৫০% মানুষ সামান্য দুতিন মাসও আর্থিকভাবে টিকে থাকার সামর্থ অর্জন করতে পারে নাই। সরকার মাত্র ৫০ লাখ পরিবারকে ২৫০০ টাকা করে দেবার চেষ্টা করেছে তাও সবার ঘরে সে টাকা পৌছায় নাই।
সমাবেশে বক্তারা আরো বলেন করোনা কালে এটা স্পষ্ট হয়েছে যে, স্বাস্থ্যখাতটি দুর্নীতিগ্রস্থ। স্বাস্থ্যসেবা সামগ্রী কেনার নামে জনগনের করের টাকা নয়-ছয় করছে কয়েকটি মাফিয়া চক্র। এই স্বাস্থ্যখাতের পুনর্গঠন এবং দুর্নীতির মূলৎপাটন ছাড়া মানুষের বাঁচার উপায় নাই।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ