আজ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২২ ইং

শাহজাদপুরে ক্ষতিকর রং দিয়ে ভেজাল ঘি তৈরি, ৪০ হাজার টাকা জরিমানা

 

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ

ঘি তৈরিতে ক্ষতিকর রং ও ক্ষতিকর অন্যান্য উপাদান মেশানোর দায়ে আজ শনিবার সিরাজগঞ্জের শাহজাদপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
জানা যায়, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার ঘি এর জন্য প্রসিদ্ধ পোরজনা ইউনিয়নের ঘোষ পাড়ায় আজ শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এসময় ঘি তৈরিতে ব্যবহৃত অনুমোদনহীন বিষাক্ত রং, ঘি রং করতে একধরনের গাছের ফল, মেয়াদ উত্তীর্ণ গুঁড়ো দুধ দিয়ে ছানা তৈরি করা হচ্ছিলো।
ভ্রাম্যমাণ আদালত পোরজনা ইউনিয়নের ঘোষ পাড়া গ্রামে প্রদীপ ঘোষের বাড়িতে অভিযান পরিচালনা করে এই সকল উপাদান জব্দ করে। ভ্রাম্যমাণ আদালতের কাছে অভিযুক্ত প্রদীপ ঘোষ ঘি তে ভেজাল মেশানোর সকল দোষ স্বীকার করে নেন। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ভূমি মোঃ মাসুদ হোসেন অভিযুক্ত প্রদীপ ঘোষকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় উৎপাদিত পাঁচ ড্রাম ঘি থেকে নমুনা সংগ্রহ করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ হোসেন জানান, ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪২ ধারায় অভিযুক্তকে খাদ্যে ক্ষতিকর রং মিশ্রনের দায়ে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সংগ্রহ করা নমুনা গুলোর মান যাচাইয়ের জন্য বিএসটিআই কার্যালয়ে পাঠানো হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ