আজ ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে মে, ২০২৪ ইং

ডুমুরিয়ায় হাত ধোয়ার ওয়াস ব্লক উদ্বোধন

 

জিয়াউল ইসলামঃ ব্যুরো প্রধান খুলনাঃ

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে ইউএনডিপি এবং কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায় ডুমুরিয়ার রূদাঘরা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে স্থায়ীভাবে হাত ধোয়ার ওয়াস ব্লক তৈরি করা হয়। আজ (সোমবার) বিকেলে ওয়াস ব্লকের উদ্বোধন করেন খুলনা জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন।

ওয়াস ব্লক উদ্বোধনকালে মোঃ ইকবাল হোসেন বলেন, তৃণমূল পর্যায়ে সাধারণ মানুষকে নানা ধরণের নাগরিক সেবা গ্রহণের জন্য ইউনিয়ন পরিষদে আসতে হয়। গ্রামীণ লোকজনের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে খুলনা জেলা প্রশাসন ইএএলজি প্রকল্পের আওতায় জেলার ৩০টি ইউনিয়নে পানি সরবরাহ এবং হাত ধোয়ার প্রয়োজনীয় সামগ্রীসহ স্থায়ীভাবে ওয়াস ব্লক তৈরির উদ্যোগ গ্রহণ করেছে। তিনি এসময় সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি অনুসরণে উদ্বুদ্ধ করা, করোনাকালে নারী নির্যাতন প্রতিরোধ করা এবং দুর্নীতি প্রতিরোধে সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহ্বান জানান।

এসময় ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শাহনাজ বেগম, রূদাঘরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফা কামাল খোকন এবং কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্পের জেলা সমন্বয়ক মোঃ ইকবাল হাসান উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ