আজ ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জুন, ২০২২ ইং

বঙ্গবন্ধুর প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের বই নিয়ে কামারখোলা পশ্চিম পাড়া জামে মসজিদ পাঠাগারের শুভ সূচনা

 

বিশেষ প্রতিনিধি, এম কে আলম :

২০২০-২০১৯ অর্থ বছরে প্রতিষ্ঠিত নতুন মসজিদ পাঠাগারে ইসলামিক ও বাহিরের প্রকাশনার বই রেজিষ্ঠার ও আলমারি সরবারাহ করা হয় গত বৃহস্পতিবার। বাংলাদেশ ইসলামি ফাউন্ডেশন কর্তৃক কামারখোলা পশ্চিমপাড়া জামে মসজিদে ইসলামি পাঠাগার স্থাপন করা হয়েছে। সম্প্রতি এই পাঠাগার উক্ত মসজিদের জন্য অনুমোদন করেছে ইসলামি ফাউন্ডেশন কুমিল্লা জেলা কার্যালয়।

পাঠাগার অনুমোদনের সাথে কামারখোলা পশ্চিমপাড়া জামে মসজিদে ইতোমধ্যে বিভিন্ন ইসলামি বই, ইসলামি মূল্যবোধ ও ইসলাম সম্পর্কিত প্রায় ১০০ পুস্কক এবং ১ টি আলমারি সরবরাহ করেছেন ইসলামি ফাউন্ডেশন কুমিল্লা জেলা কার্যালয়।
আজ ১১ই সেপ্টেম্বর রোজ শুক্রবার, ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুর্নীতি দমন কমিশনের উপ- পরিচালক মোঃ নুরুল ইসলাম ও মসজিদ কমিটি বাদ জুম্মায় কামারখোলা পশ্চিম জামে মসজিদের পাঠাগারের শুভ উদ্ভোধন ঘোষনা করেন।

মোঃ নুরুল ইসলাম জানান”সমাজে জনগণের মধ্যে পবিত্র কুরআনুল কারীম ও ইসলামী পুস্তকের পাঠাভ্যাস গড়ে তোলা, নৈতিক অবক্ষয় রোধ, ইসলামের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জ্ঞান আহরণ মূল্যবোধ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ইত্যাদি বিষয়াদি বিবেচনায় নিয়ে “মসজিদ ভিত্তিক ইসলামি পাঠাগার” স্থাপন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় কামারখোলা পশ্চিমপাড়া মসজিদে এই পাঠাগার স্থাপন করা হলো।”

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ