আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

ফেনী সদরের শর্শদিতে করোনার অজুহাতে কিডনী রোগীর লাশ দাফনে বাঁধা, মামলা করায় প্রাণনাশের হুমকি

 

আলাউদ্দিন সবুজ.ফেনী জেলা প্রতিনিধি :

ফেনী সদর উপজেলার শর্শদিতে কিডনীজনিত রোগে মারা যাওয়া এক নারীকে সম্পত্তি বিরোধের জের ধরে করোনা রোগী আখ্যায়িত করে লাশ দাফনে বাঁধা দেয়া, লাশের সাথে থাকা স্বজনদের মারধর ও লাশবাহী গাড়ি ভাংচুরের ঘটনায় প্রতিপক্ষের বিরুদ্ধে মামলা করায় বাদীকে স্বপরিবারে প্রাণনাশের হুমকি দিচ্ছে আসামীরা । ২৫ আগষ্ট মঙ্গলবার সকালে ফেনী শহরের নবী হোটেল এন্ড রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন ফেনী সদর উপজেলার শর্শদি ইউনিয়নের দক্ষিণ আবুপুর গ্রামের মোল্লা বাড়ির মো: কামাল উদ্দিন মোল্লা।

লিখিত অভিযোগে মো. কামাল উদ্দিন মোল্লা জানান- তারা বাবা আবদুর রশিদ একজন মুক্তিযোদ্ধা ছিলেন। ১৯৭৩ সালে তিনি মারা যাওয়ার পর একই বাড়ির আবু আহমদ, মো: আবু সাইদ রাহাত ও মেজবাহ উদ্দিন স¤্রাট গংরা আমাদের জায়গা স¤পত্তি দখল করে তাদের নামে বিএস খতিয়ান তৈরী করে। ওই খতিয়ানের বিরুদ্ধে আদালতে মামলা চলমান রয়েছে। এ নিয়ে বিরোধের জের ধরে গত ১৩ এপ্রিল হাজেরা বেগম কিডনী রোগে আক্রান্ত হয়ে ঢাকা সরকারী ন্যাশনাল কিডনী ইনস্টিটিউটে মারা যায়।

মৃত্যুর পর লাশ নিয়ে হাসপাতাল থেকে গ্রামের বাড়ি সংলগ্ন আবুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিমে বেলালের দোকানের সামনে লাশবাহী গাড়িটি পৌঁছলে ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি নুর হোসেন সোহাগ, মেজবাহ উদ্দিন সম্রাট, আবু আহমদ ও আবু সাইদ রাহাতসহ ১০-১২ জন দুবৃত্ত অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা লাশবাহী মাইক্রোবাসটি ‘ঢাকা মেট্টো চ ১৫-৯৯৫৮’ ভাংচুর করে এবং লাশের থাকে স্বজনদের মারধর করে। এ সময় কামাল উদ্দিন মোল্লা হামলা কারীদের হাতেপায়ে ধরে বলি ’আমার বোন করোনায় নয়, কিডনী রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন’। এসময় হামলায় কামাল উদ্দিন মোল্লা, তার ভাগ্নি তাসলিমা আক্তার, আবুল কাশেম, আবুল হাশেম ও আবুল খায়ের গুরুতর আহত হই।

খবর পেয়ে পুলিশ ও ইউনিয়ন চেয়ারম্যান জানে আলম ভুঞা ঘটনাস্থলে ছুটে যান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন আক্তার, ইউনিয়ন চেয়ারম্যান জানে আলম ভুঞা ও ফেনী পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সালের সহযোগিতায় জানাযা শেষে পৌর বেওয়ারিশ গোরস্থানে দাফন করা হয়। এ ঘটনায় মামলা করায় আসামীরা ক্ষুব্ধ হয়ে অস্ত্র ও মাদক দিয়ে পুলিশে ধরিয়ে দেয়াসহ স্বপরিবারে হত্যার হুমকি দিচ্ছে। এই ঘটনায় ৫ আগস্ট ২০২০ ফেনী মডেল থানায় ৮ জনকে আসামী করে একটি জিডি করা হয়। (ডায়েরী নং-১৫৭৪)। জিডিটি তদন্ত করছেন এসআই শহীদ বিশ^াস। এছাড়াও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছেও জিডি করি।

কামাল উদ্দিন মোল্লা কান্না জড়িত হয়ে বলেন- নিজের পৈত্রিক স¤পদ থাকা ও বোনের অসিয়ত থাকার পরও তাকে পৈত্রিক গোরস্থানে লাশ দাফন করতে পারিনি। যা ভাই হিসেবে আমার জন্য অত্যন্ত বেদনাদায়ক। এ রকম ঘটনা যেন আর কারো জীবনে না ঘটে । এ ছাড়া ও তাদের ভয়ে ৪৫ বছর ধরে নিজের বসত ভিটায় আসতে পারছি না পরিবারের লোকজন নিয়ে। অসহায় পরিবারটি ন্যায় বিচার ও শান্তিপূর্ণভাবে পৈত্তিক বসত ভিটায় বসবাস করতে পুলিশ প্রশাসনের যথাযথ পদক্ষেপ কামনা করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নিহত হাজেরা বেগমের স্বামী আবদুস সালাম, মেয়ে আসমা আক্তার, তাসলিমা আক্তার, ছেলে আবুল হাশেম ও আবুল খায়েরসহ পরিবারের অন্যান্য সদস্যরা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ