আজ ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে মে, ২০২৪ ইং

কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে ১ লক্ষ টাকা জরিমানা আদায় : কারখানা সিলগালা

 

খালেদ সাইফুল্লা,  কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ায় র‍্যাবের বিশেষ অভিযানে ভেজাল পণ্য তৈরির কারখানায় ভ্রাম্যমান আদালতে ১ লক্ষ টাকা জরিমানা আদায় ও কারখানা সিলগালা করেছে র‍্যাব । কুষ্টিয়া র‍্যাব ১২ সিপিসি-১ এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সিনিয়র এ এস পি মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে র‍্যাবের একটি বিশেষ অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জিয়ারখী ইউনিয়নের নগর মোহাম্মদপুর গ্রামে ভুয়া রেজিষ্ট্রেশন ব্যবহারকারী নিউ মিসফলা কঞ্জুমার প্রোডাক্টস দীর্ঘ দিন যাবত ভেজাল পণ্য উৎপাদন ও দেশের বিভিন্ন অঞ্চলে বাজার জাত করে আসছে বলে জানতে পারে র‍্যাব ।

কারখানায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কারখানার মালিক টিপু সুলতানকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪৩/৫৩ ধারায় ১ লক্ষ টাকা জরিমানা আদায় ও ২ মাসের জন্য প্রতিষ্ঠান সিলগালা করেন কুষ্টিয়া জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী মেজিস্ট্রেট সবুজ কুমার বসাক।

জেলা সেনিটারী ইন্সপ্যাক্টর ইনসাফ হোসেন সিভিল সার্জন অফিস, র‍্যাব ১২ কোম্পানী কমান্ডার সিনিয়র এএসপি মোঃ মোস্তাফিজুর রহমান সহ র‍্যাব সদস্যরা ভেজাল পন্য কারখানা নিউ মিসফলা কঞ্জুমার প্রোডাক্টস থেকে উদ্ধারকৃত ভেজাল পন্য, টুথব্রাশ, হারপিক, টয়লেট ক্লিনার,গ্লাস ক্লিনার,লিচু চকলেট,ফ্লোর ক্লিনার,হিকসল,কেটবেরী,সরিষার তেল,মশার কয়েল,থিনার,নীল,সহ আরও অনেক পন্যের প্রত্যেকটির ১ টি করে স্যাম্পল পরীক্ষা করার জন্য নিয়ে যায় জেলা প্রশাসক কার্যালয়ে।

এ বিষয়ে র‍্যাব ১২ ‘র সিপিসি-১ এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সিনিয়র এএসপি মোঃ মোস্তাফিজুর রহমানের বলেন,”ভেজাল পন্য এবং ভেজাল খাদ্য উৎপাদনকারী যত বড় শক্তিশালি হোক না কেন, তাদের আইনের আওতায় আনা হবে।”

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ