আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৪ ইং

ফটিকছড়িতে ঠিকাদারদের প্রতিবাদ সভায় বক্তারা

 

ফটিকছড়ি প্রতিনিধি :-

গত ১৯ আগস্ট ফটিকছড়ির সমিতিরহাটে সংঘটিত ঘটনার প্রতিবাদে ফটিকছড়ির ঠিকাদারদের এক প্রতিবাদ সভা উপজেলা সদরস্থ একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।
আজ (রবিবার) দুপুরে চট্টগ্রাম জেলা ঠিকাদার সমিতির সহ-সভাপতি আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে এ প্রতিবাদ সভা অনুষ্টিত হয়।ঠিকাদার এস এম মোর্শেদুল আমিন মোর্শেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা ঠিকাদার সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান টিটু।

বক্তারা বলেন, আমরা ঠিকাদার সমাজ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়ন বাস্তবায়নের অংশীদার, আমাদের উপর হামলা সরকারের উন্নয়ন ব্যাহত করার ষড়যন্ত্র বলে আমরা মনে করি।আগামী ৭ দিনের মধ্যে আমাদের জেলা ঠিকাদার সমিতির সাধারন সম্পাদক আসাদুজ্জামান টিটুর উপর হামলার সুষ্ট তদন্তের মাধ্যমে হামলাকারীদের বিচারের আওতায় না আনলে ঠিকাদার সমাজ কাজ বন্দ রাখার কর্মসূচী দিতে বাধ্য হবে।

আমরা সরকারকে কর দিয়ে ঠিকাদারী ব্যাবসা করি। অফিস থেকে শুরু করে প্রতিটি পদে পদে ঠিকাদারদের বিভিন্নস্তরে হয়রানি করা হবে, রাস্তাঘাটে অপ্রীতিকর ভাবে সম্মানহানি করবে তা কখনো মেনে নেওয়া হবেনা।
প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন, মোঃ জাহাঙ্গীর আলম, মোহাম্মদ জালাল হোসেন, মোহাম্মদ ইলিয়াছ চৌধূরী, মোহাম্মদ জিয়াউদ্দিন সম্রাট,সাদেক আলী শিকদার শুভ, মোহাম্মদ মেজবাহ উদ্দিন, মোহাম্মদ হাসান, ইফতেখারুল ইসলাম রাসেল, মঈনুদ্দিন মইনু, মোহাম্মদ রাসেল প্রমুখ।

সভায় গত ১৯ আগস্ট সমিতিরহাট ইউনিয়নে জেলা ঠিকাদার সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান টিটুর উপর হামলার ঘটনার তীব্র নিন্দা জানানো হয় এবং ঘটনায় জড়িত ব্যক্তিদের শাস্তি দাবি করা হয়। সভা থেকে এক সপ্তাহের আল্টিমেটাম দিয়ে ঘটনার সুষ্ঠু সমাধানের জন্য মাননীয় এমপি ও প্রশাসনের কাছে জোর দাবি জানানো হয়। অন্যথায় চট্টগ্রামের ঠিকাদার সমাজ বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুমকি দেয়।

সভায় বৃহত্তর ফটিকছড়ি উপজেলায় উন্নয়নের স্বার্থে ঠিকাদারদের ঐক্যবদ্ধ হওয়ার উপর গুরুত্বারোপ করা হয় এবং সভা শেষে ফটিকছড়ি উপজেলা ঠিকাদার সমিতি গঠনকল্পে আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

এতে মুহাম্মদ জাহাঙ্গীর আলমকে আহ্বায়ক, এস এম মোরশেদুল আমিন, মোহাম্মদ জালাল হোসেন, মোহাম্মদ ইলিয়াস চৌধুরী ও জিয়া উদ্দীন সম্রাটকে যুগ্ম আহ্বায়ক, মুহাম্মদ মেজবাহ উদ্দীনকে সদস্য সচিব, মিজানুর রহমানকে অর্থ সচিব, মোহাম্মদ আলী চৌধুরী, সাদেক আলী সিকদার শুভ, মুহাম্মদ জাহাঙ্গীর আলম, সালাহ উদ্দীন কাদের, ইফতেখার উদ্দীন রাসেল, সাইফুল ইসলাম, মঈনুদ্দীন মইনু ও মোহাম্মদ হাসানকে সদস্য করে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। নবগঠিত আহ্বায়ক কমিটি আগামী ৯০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কার্যকরি কমিটি গঠন করবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ