আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ ইং

গ্যাসের লিকেজ থেকে আগুন, অগ্নিদগ্ধ ৩ জনের মৃত্যু

সাভার প্রতিনিধি :

ঢাকার ধামরাইয়ে এলপিজি গ্যাসের সিলিন্ডারের লিকেজ থেকে জমা গ্যাসের আগুনে দগ্ধের তিনজন ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

সোমবার ( ১ এপ্রিল) দুপুর দেড়টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা।

মৃতদের মধ্যে সাভার উপজেলার শিমুলিয়া ইউনিয়নের সাবেক স্বাস্থ্য পরিদর্শক মো. নুরুল ইসলামের ছেলে আজ ভোররাতে এইচএসসি পরীক্ষার্থী সোহাগ হোসেন (১৮) মারা যান। এছাড়া গেল রাতে মো. নুরুল ইসলাম ও গতকাল তার স্ত্রী সুফিয়া বেগম (৫০) মারা যান। এই পরিবারের একমাত্র মেয়ে নিশরাত জাহান সাথী (২২) বেঁচে আছেন।

খোঁজ নিয়ে জানা যায়, গত ২৬ মার্চ রাত সাড়ে তিনটার দিকে এলপিজি গ্যাসের সিলিন্ডার লিকেজ হয়ে ও ফ্ল্যাটটিতে গ্যাস জমে ছিল। ভোরের দিকে সেহরির জন্য রান্না করার জন্য আগুন জ্বালাতেই আগুন রান্না ঘরে ছড়িয়ে পরে। পরে পুরো ফ্ল্যাটে নিমিষেই আগুন ছড়িয়ে পড়লে একই পরিবারের ৪ জন দগ্ধ হন। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়। পরে গতকাল থেকে আজ পর্যন্ত এদের মধ্যে তিন জন মারা যান।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বলেন, নুরুই ইসলাম শিমুলিয়া ইউনিয়নের স্বাস্থ্য পরিদর্শক ছিলেন। তিনি গত ফেব্রুয়ারি মাসের ২৪ ফেব্রুয়ারি অবসর গ্রহণ করেন। পরে তিনি নিজ বাড়িতে বসবাস শুরু করেন। গত ২৬ মার্চ রাতে সেহরির সময় সিলিন্ডারের লিকেজ থেকে জমা গ্যাসের আগুনে একই পরিবারের ৪ জন দগ্ধ হন। গতকাল থেকে আজ পর্যন্ত পরিবারটির তিনজনই মৃত্যুবরণ করেন।

ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলামের দেওয়া তথ্যমতে, মৃত সুফিয়া বেগমের শরীরের ৮০ শতাংশ, নুরুল ইসলামের শরীরের ৪৮ শতাংশ ও ছেলে সোহাগের শরীরের ৩৮ শতাংশ পুড়ে যায়। এছাড়া বেঁচে থাকা পরিবারটির একমাত্র সদস্য নিশরাত জাহান সাথীর শরীরের ১৬ শতাংশ পুড়ে গেছে। তার অবস্থার উন্নতি হলেও আশঙ্কা কাটে বলে জানায় চিকিৎসক।

ধামরাই ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ সোহেল রানা  বলেন, ‘ আমরা খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে যাই। তবে ঘটনাস্থলে পৌছার আগেই তাদের হাসপাতালে পাঠায় স্থানীয়রা। আজ জানতে পারি দগ্ধদের মধ্যে তিনজন মারা গেছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ