আজ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ ইং

টেকনাফে অপহরণ ও মানবপাচার চক্রের মূলহোতা আরিফ অস্ত্রসহ আটক

সাজন বড়ুয়া সাজু :
কক্সবাজারের উখিয়া উপজেলার মরিচ্চা এলাকায় থেকে অপহরণ ও মানবপাচার  চক্রের অন্যতম মূলহোতা অস্ত্রধারী আরিফকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।
বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী।
র‌্যাবের পক্ষ থেকে জানানো হয় তাদের কাছে গোপন সংবাদ আসে কতিপয় এক ব্যাক্তি অস্ত্র,মাদক বিক্রির উদ্দেশ্যে উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের দক্ষিণ মরিচ্চা এলাকায় অবস্থান করছে পরে সে স্থানে গতরাতে অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি আভিযানিক দল এবং র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে শেষমেশ গ্রেফতার হয় আরিফুল ইসলাম(৪৬)।
এসময় তার দেহ তল্লাশী করে একটি দেশীয় তৈরী এলজি বন্দুক ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। আরিফ টেকনাফ সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের পল্লান পাড়ার মৃত সিরাজুল ইসলামের ছেলে।
র‌্যাবের প্রাথমিক জিজ্ঞেসাবাদে আরিফ স্বীকার করে তিনি অপহরণ ও মানব পাচার চক্রের অন্যতম মূলহোতা।
আরিফ এবং তার অন্য দুই ভাই মুহিত কামাল ও কুলু মিলে টেকনাফ পল্লান পাড়া ও লেঙ্গুর বিল এলাকার সমস্ত অপহরণ ও মানব পাচার নিয়ন্ত্রণ করে থাকে। সম্প্রতি তার ভাই মুহিত কামাল র‌্যাব-১৫ কর্তৃক পাঁচজন সহযোগীসহ গ্রেফতার হয়েছে।
এছাড়া আরিফের বিরুদ্ধে  টেকনাফ থানায় মানব পাচার প্রতিরোধ দমন আইনে দুইটিসহ মোট চারটি মামলা রয়েছে।
র‌্যাবের পক্ষ থেকে আরও জানানো হয় উদ্ধার হওয়া অস্ত্র ও কার্তুজসহ আরিফের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ