আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

কুয়াকাটা টুরিস্ট পুলিশের সহযোগিতায় বেঁচে গেল পর্যটকের প্রাণ

জাহিদুল ইসলাম জাহিদ, কুয়াকাটা প্রতিনিধি:

পটুয়াখালী কুয়াকাটা সমুদ্রের গোসল করতে গিয়ে দুই পর্যটক ডুবে যায়। সৈকতে থাকা ট্যুরিস্ট পুলিশ তাৎক্ষণিক দেখতে পেয়ে স্থানীয় লিটন ওয়াটার বাইকের সহয়তায়, সাতার না জানা, ওই দুই পর্যটকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

স্থানীয় ও পুলিশ সূত্র জানা যায়, ঢাকা বসুন্ধরা থেকে আসা দুই বন্ধু মোঃ রাশিক (২৭) এবং মেজবাহ উদ্দিন তালু (২৮) গত কাল কুয়াকাটা ওয়েস্টার্ন হোটেলে উঠেন। আজ দুপুর ১২ টার দিকে সমুদ্রে গোসল করতে নামে। ওর মধ্যে এক বন্ধু সাতার না জানার কারণে ঢেউর তোরে গভীরে নিয়ে যায় পাশে থাকা অন্য বন্ধু উদ্ধার করতে গিয়ে সেও বিপদে পরে যায় এক সময় দুই জনই ডুবে যেতে থাকে। এই সব দৃশ্য সৈকতে থাকা কর্তব্যরত ট্যুরিস্ট পুলিশের নজরে আসলে তাৎক্ষণিক ওয়াটার বাইকের মধ্যে উদ্ধার করে । পরে চিকিৎসার জন্য কুয়াকাটা তুলাতলী সরকারি হাসপাতালে প্রেরন করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। উদ্ধারে সহয়তা করা লিটন বলেন আজকের যাদের উদ্ধার করলাম ঔসময় আমরা কাছেই ছিলাম যার কারণে আল্লাহ রহমতে জীবিত উদ্ধার করতে পারছি নইলে দুরে থাকলে বড় ধরনে দুর্ঘটনা ঘটতো।

কুয়াকাটা টুরিস্ট পুলিশ জোনের, ওসি হাসনাইন পারভেজ বলেন, সৈকতে থাকা আমাদের বক্স থেকে প্রতি ১০ মিনিট পরপর মাইকিং করে পর্যটকদের সতর্ক করে থাকি। সাতার না জানলে আপনারা দয়া করে গোসলে নামবেন না। নিষেধ করা সত্বেও তার পর পর্রযটকরা নামে। আমরা সবসময়ই সতর্ক অবস্থানে আছি যে কোন সময়ের দুর্ঘটনার মোকাবেলা করতে পারি । আজও তার ব্যতিক্রম হয় নাই উদ্ধার করে তাদের তাৎক্ষণিক চিকিৎসা দেওয়া হয়েছে। তারা এখন সুস্থ আছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ