আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং

ঝালকাঠিতে বাল্যবিয়ে পন্ড, ৮০ হাজার টাকা জরিমানা

ইমাম হোসেন, ঝালকাঠি প্রতিনিধি :

ঝালকাঠিতে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে পন্ড এবং বাল্য বিয়ে দেয়ার অপরাধে ৮০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

ঝালকাঠি পৌরসভাধীন ৬ নং ওয়ার্ডস্থ নেছারাবাদ এলাকায় বাল্য বিবাহ হওয়ার সংবাদে গত ১২ ডিসেম্বর সোমবার দিবাগত রাত দশটার সদর উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) রিফাত আরা মৌরীর ঘটনাস্থলে উপস্থিত হন।

এসময় বাল্যবিয়ে উপস্থিত বর-কনে উভয় পক্ষের অভিভাবকদের কাছে জানতে চাইলে তারা বাল্য বিয়ের কথা শিকার করেন।

এ সময় বাল্য দিয়ে দেয়ার অপরাধে ভ্রাম্যমান আদলতে বর-কনের উভয় পক্ষের অভিভাবক বর পক্ষের ভাই ২৪ নং বরিশাল সিটি কর্পোরেশনের রুপাতলী এলাকার মোঃ মেহেদী হাসান,

পিতাঃ বশির শিকদার কে ৪০হাজার টাকা এবং কনেপক্ষের ভাই ঝালকাঠি পৌর এলাকার নেছারাবাদ এলাকার মৃত দেলোয়ার হোসেনের ছেলে মামুন হোসেনকে ৪০হাজার টাকা জরিমানা পূর্বক অপ্রাপ্ত বয়স্ক সন্তানদের কখনও বাল্য দিবো না মর্মে মুছলেকা আদায় করেন।

এ বিষয় ভ্রাম্যমান আদালতের নির্বাহী মেজিষ্ট্রেট সহকারী কমিশনার ভূমি রিফাত আরা মৌরী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি ঝালকাঠি পৌর এলাকার নেছারাবাদ এলাকায় বাল্যবিবাহ হচ্ছে।

খবর পেয়ে আমরা ঘটনাস্থানে পরিদর্শন করে ঘটনার সত্যতা জানতে পারি। এবং বর ও কনে পক্ষদেরকে সতর্ক করলে তারা আমাদের কথা কর্ণপাত করেননি। তাই মোবাইল কোর্টের মাধ্যমে উভয়ের পরিবারকে আশি হাজার টাকা অর্থদণ্ড প্রদান করি।

উভয় পরিবার ভ্রাম্যমান আদালতে নগদ অর্থ পরিশোধ করেন এবং প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত আমরা বিবাহ কার্যক্রম সম্পন্ন করিব না বলে মুছলেকা দেন।

এ বিষয় উপস্থিত এলাকাবাসীর উদ্দেশ্যে ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ভূমি সবাইকে সতর্ক করে বলেন,

ঝালকাঠিতে কোথাও বাল্যবিবাহ দেওয়ার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে আইনানুর ব্যবস্থা গ্রহণ করা হবে।কোথাও বাল্যবিবাহের খবর পেলে আমাদেরকে জানাবেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ