আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং

ববি শিক্ষার্থীর চিকিৎসায় বরিশাল সিটি মেয়রের আর্থিক সহায়তা প্রদান

আব্দুল্লাহ জাইফ, ববি প্রতিনিধি:

মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মাননীয় মেয়র এবং বরিশাল মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

সমাজের অসহায় দরিদ্র মানুষদের আর্থিক সহায়তা প্রদানের ধারাবাহিকতায় এবার দুটি কিডনি অকার্যকর হয়ে পড়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক মেধাবী শিক্ষার্থীর চিকিৎসায় পাঁচ লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান করেছেন তিনি।

১৫ই নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় নগরীর কালিবাড়ী রোডস্থ সেরনিয়াবাত ভবনে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এ অর্থ সহায়তার চেক প্রদান করেন।

উল্লেখ্য, ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার কানুদাসকাঠী গ্রামের দরিদ্র কৃষক মোকছেদ আলী খানের ছয় মেয়ের মধ্যে সর্ব কনিষ্ঠ তানিয়া আক্তার বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে ভূতত্ব ও খনিবিদ্যা বিভাগ থেকে বি.এস (সম্মান) উত্তীর্ণ হয়েছে।

কিন্তু পিতা-মাতা এবং বোনদের একমাত্র আশা-ভরসার একমাত্র প্রতীক তানিয়া আক্তারের দুটি কিডনিই অকার্যকর হওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কিডনি বিভাগের ডাক্তার নজরুল ইসলামের চিকিৎসাধীন থেকে বর্তমানে সে জীবন মৃত্যুর সন্ধিক্ষনে দিন কাটাচ্ছে।

তানিয়া তার অসহায়ত্বের কথা তুলে ধরে চিকিৎসার জন্য বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর কাছে আর্থিক সহায়তা চেয়ে আবেদন করে।

মানবিক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ আবেদন হাতে পেয়েই তানিয়ার চিকিৎসার জন্য অর্থ সহায়তা প্রদানের সিদ্ধান্ত নেন।

অসুস্থতার কারনে চিকিৎসার জন্য বর্তমানে ঢাকায় অবস্থান করা তানিয়ার পক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক সুখেন গোস্বামী,

সহকারী অধ্যাপক ও শেরে বাংলা হলের প্রভোস্ট আবু জাফর মিয়া, সহকারী অধ্যাপক মুহাম্মদ রিসালাত রফিক, শিক্ষক সমিতির সভাপতি ড. আবদুল কাইয়ুম, সাধারণ সম্পাদক ড. আবদুল বাতেন চৌধুরী, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষার্থী বৃন্দ,

ছাত্রলীগের নেতৃবৃন্দ গতকাল অসুস্থ তানিয়ার সহপাঠীদের সাথে নিয়ে মেয়র সাদিক আবদুল্লাহর সাথে সাক্ষাত করে তানিয়ার পক্ষে পাঁচ লাখ টাকার অর্থ সহায়তার চেক গ্রহন করেন।

এ সময় ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষক ও ছাত্রবৃন্দ মাননীয় মেয়র মহোদয়ের এ মানবিক সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ