আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং

বর্ণাঢ্য আয়োজনে লালমোহন থানা পুলিশের কমিউনিটি পুলিশিং ডে ২০২২ উদযাপন

মোঃ মুশফিক হাওলাদার বিশেষ প্রতিনিধিঃ

ভোলা-০৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রমের প্রভাবে অপরাধ প্রবনতা অনেক কমে আসছে।

সমাজ থেকে অপরাধ নির্মূল করতে কমিউনিটি পুলিশ কাজ করে যাচ্ছে। কমিউনিটি পুলিশিং কার্যক্রমের কারনে পুলিশের সেবা এখন জনগনের দোরগোড়ায়।

সাধারন মানুষের সাথে পুলিশের দুরত্ব অনেক কমে আসছে। এজন্য সমাজ থেকে ইভটিজিং, মাদক, বাল্য বিবাহসহ বিভিন্ন অপরাধ প্রবনতা কমেছে।

২৯ অক্টোবর সকালে লালমোহন থানার আয়োজনে বর্ণাঢ্য ‌‌র‌্যালী ও কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে প্রধান অতিথির আলোচনায় এসব কথা বলেন তিনি।

এমপি শাওন আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশকে আধুনিক ও দক্ষভাবে কাজ করার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। এজন্য দেশ ও জনগনের স্বার্থে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে পুলিশ। তাই পুলিশকে সকলেরই উচিত সহযোগিতা করা।

পুলিশই জনতা, জনতাই পুলিশ এই শ্লোগানে সমাজের সব শ্রেনি পেশার মানুষকে সাথে নিয়ে অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে বিবেচিত হচ্ছে কমউিনিটি পুলিশ। নিরাপরাধ মানুষ যেন হয়রানির শিকার না হয় সেজন্য পুলিশকে খেয়াল রাখার জন্য বলেন তিনি।

লালমোহন থানার অফিসার ইনচার্জ মাহাবুবুর রহমানের সভাপতিত্বে এবং এসআই মো. শহিদুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) জহুরুল ইসলাম হাওলাদার,

সহকারী কমিশনার (ভূমি) ইমরান মাহমুদ ডালিম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ মো. রুহুল আমিন প্রমুখ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ