আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং

আশুলিয়ায় ছিনতাইয়ের প্রতিবাদে মহাসড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

সাভার প্রতিনিধি :

সাভারের আশুলিয়ায় ডাকাতি ও ছিনতাইয়ের প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন ভুক্তভোগীরা।

এঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয়রা। তবে আটক ওই ব্যক্তির বিস্তারিত পাওয়া যায় নি।

শনিবার (২৭ আগস্ট) রাত সাড়ে ১০ টা থেকে আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের কবিরপুর এলাকায় সড়ক বন্ধ করে এই বিক্ষোভ করছেন ভুক্তভোগীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত রাত ১ টা পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

বিক্ষুব্ধ জনতা জানান, রাত সাড়ে ১০ টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের কবিরপুর এলাকায় রিকশার যাত্রী ও মোটরসাইকেল আরোহীকে জিম্মি করে তাদের কাছে থাকা সব কিছু ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। এখবর ছড়িয়ে পড়লে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন স্থানীয়রা।

ভুক্তভোগীরা জানান, নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার জিরানী বাজার থেকে কবিরপুর পর্যন্ত দুই লেন মানবশূণ্য। সড়কেন এই এলাকায় কোন ধরনের প্রতিষ্ঠান, বাড়ি কিংবা বাজার নেই। এমনকি সড়ক বাতিরও কোন ব্যবস্থা করা হয় নি।

এর আগেও মানববন্ধন ও বিক্ষোভ করা হয়েছে। তার পরেও সড়ক বাতির ব্যবস্থা করা হয় নি। ফলে হেঁটে যাতায়াত কিংবা রিকশার যাত্রীদের প্রায়ই ছিনতাইয়ের কবলে পরতে হয়।

ছিনতাইয়ের পর ছিনতাইকারীরা খুব সহজেই জঙ্গলে পালিয়ে যেতে সক্ষম হয়। অনেক পথচারীদের অপহরণ করে মুক্তিপণ আদায়ের ঘটনাও রয়েছে এখানে। এই মহাসড়কে ছিনতাই অপহরণ নিত্যনৈমিত্তিক ব্যাপার।

বিক্ষোভকারী তুষার বলেন, আমরা এর আগেও একই কারনে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছি।

কিন্তু কোন প্রতিকার পাই নি। সন্ধ্যা হলেই এই সড়ক দিয়ে যাতায়াত করতে পারি না। ছিনতাইকারীর আতঙ্ক নিয়ে পথ চলতে হয়। আমাদের এই সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আমরা সড়ক থেকে সরে যাবো না।

অপর বিক্ষোভকারী আব্দুল্লাহ্ বলেন, নবীনগর-চন্দ্রা মহাসড়কের এই অংশে আমরা সড়ক বাতি চাই। পাশাপাশি আইন শৃঙ্খলা বাহিনীর টহল জোরদার চাই।

মোট কথা আমরা ছিনতাইকারীর আতঙ্ক নিয়ে পথ চলতে পারবো। এই সমস্যা থেকে আমরা উত্তরণ চাই। সড়কে সিসি ক্যামেরা স্থাপন করে আমাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

আশুলিয়া থানার ডিউটি অফিসার এসআই ইউনুস আলী জানান, ঘটনাস্থলে থানার পরিদর্শক এমএম কামরুজ্জামান স্যারসহ টিম ছুটে গিয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, গত ২২ মার্চ একই কারনে নবীনগর-চন্দ্রা মহাসড়কের কবিরপুর এলাকায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন স্থানীয়রা। তবে ছিনতাই রোধ না হওয়ায় আজও সড়কে নামেন তারা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ