আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ ইং

প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও প্রতারকদের গ্রেফতারের দাবি

পাথরঘাটা বরগুনা প্রতিনিধি : তাওহিদুল ইসলামঃ

বরগুনার পাথরঘাটায় প্রবাসীর পাওনা টাকা চাইতে গিয়ে উল্টো মিথ্যা মামলা দিয়ে হয়রানীর শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

এঘটনায় প্রবাসীর বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার এবং দোষীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে মানববন্ধন করেছে শতাধিক গ্রামবাসি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে পাথরঘাটা পৌর শহরের শেখ রাসেল স্কয়ার চত্বরে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, চরদুযানী ইউনিয়নের দক্ষিণ জ্ঞানপাড়া গ্রামের মো. সোহরাব ঘরামী, জাফর হোসেন, আব্বাস মিয়া, হারুন মোল্লা, মোশারেফ হোসেন, আ. ছোবাহান প্রমুখ।

এ সময় বক্তারা মামুনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং দায়ী মনির হোসেন ও তার স্ত্রী আসমাকে দ্রæত গ্রেফতারের দাবি জানান তারা।

মামুনের পরিবার ও সরেজমিন গিয়ে জানা যায়, চরদুয়ানী ইউনিয়নের দক্ষিণ জ্ঞানপাড়া গ্রামের ধলু মিয়ার ছেলে মো. মামুন দীর্ঘ প্রায় ২৪ বছর ধরে সৌদি আরবে থাকেন।

একই গ্রামের আ. কুদ্দুসের ছেলে মো. মনির সৌদি আরবে থাকাকালীন সমস্যায় পড়লে মামুন মনিরকে উদ্ধার করেন। সেই সুবাধে তাদের সাথে সম্পর্ক তৈরী হয়।

মামুনের বাবা বৃদ্ধ হওয়ায় পাথরঘাটায় জমি ক্রয় করার জন্য মনিরের স্ত্রী আসমা বেগমের ব্যাংক হিসাবে বিভিন্ন সময টাকা পাঠাতেন। এক পর্যায় মামুন সৌদী আরব থেকে দুই কিস্তিতে ২২ লাখ টাকা পাঠালে ওই টাকা আসমা আত্মসাত করে।

পরবর্তীতে মামুনের সাথে আসমার ভিডিও বার্তায় ওই ২২ লাখ টাকা ফেরত দিতে কুরআন শরীফ হাতে নিয়ে ওয়াদাও করেন আসমা বেগম। পরে টাকা চাইতে গিয়ে মামুনের বিরুদ্ধে উল্টো ৪২ লাখ টাকা আত্মসাতের মামলা করে আসমা বেগম।

এ বিষয় মনিরের বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি। তবে তার শাশুড়ি বলেন, মামুন ও মনিরের সাথে টাকা নিয়ে একটা ঝামেলা আছে এতটুকু জানি।

এ বিষয়ে পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, আমরা জানতে পেরেছি এ বিষয়টি নিয়ে বিজ্ঞ আদালতে একটি মামলা চলমান আছে। তবে আমাদের কাছে কোন অভিযোগ আসেনি

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ