আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

৩০ লাখ টাকার আতশবাজিসহ আটক ২

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার সাভার থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য জাতীয় অবৈধ আতশবাজি ও পটকাসহ দুই জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার বেলা ১২টার দিকে র‌্যাব-৪ এর পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

আটকেরা হলেন, বরিশাল জেলার কবির হোসেন (৫২) ও হবিগঞ্জ জেলার তানভীর হোসেন (২০)।

র‌্যাব জানায়, পবিত্র শবে বরাত উপলক্ষে দেশে নাশকতা সৃষ্টি ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটাতে কতিপয় ব্যক্তি হলি ক্রিসেন্ট এলাকার একটি দোকানে বিপুল পরিমাণ বিক্রয় নিষিদ্ধ বিস্ফোরক জাতীয় অবৈধ আতশবাজি।

ও পটকা মজুদ করেছে এমন গোপন সংবাদ পায় র‌্যাব। পরে মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল ৭টা পর্যন্ত র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল অভিযান চালায়।

এসময় প্রায় ৩০ লাখ টাকা মূল্যের ৩২ ধরণের বিপুল পরিমান বিস্ফোরক জাতীয় অবৈধ আতশবাজি ও পটকা উদ্ধার করা হয়। আতশবাজি বিক্রির নগদ ৬০ হাজার টাকাসহ অবৈধ কারবারি চক্রের দুইজনকে আটক করা হয়।

র‌্যাব-৪ সদর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার জয়িতা শিল্পী  বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা দীর্ঘদিন যাবৎ নিষিদ্ধ ঘোষিত এসব বিস্ফোরক জাতীয় আতশবাজি,

ও পটকা পবিত্র শবে বরাত ও বিভিন্ন জাতীয় দিবসে দেশে নাশকতা সৃষ্টিসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটাতে পার্শ্ববর্তী দেশ থেকে অবৈধ পথে সংগ্রহ করে আশুলিয়া,

সাভার, মিরপুর ও রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তে সরবরাহ করার জন্য মজুদের কথা স্বীকার করেছে। এই চক্রের আরও ১০/১২ জন পলাতক রয়েছে। তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়েরের পর আশুলিয়া থানা পুলিশে সোপর্দ করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ