আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

সাভারে দিনে-দুপুরে ছিনতাই, সর্বস্ব হারালো ট্রাক চালক ও সহকারী

নিজস্ব প্রতিবেদক :

সাভারে দিন-দুপুরে মহাসড়কে পুলিশ বক্সের পাশে ছিনতাইয়ের ঘটনায় সর্বস্ব হারিয়ে রাস্তার পাশেই বসে কান্না করছে ট্রাক চালক ও তার সহকারী। পাশেই পুলিশ বক্স দায়িত্ব পালন করছিলেন সাভার হাইওয়ে থানার পুলিশ সদস্যরা।

বুধবার (০৯ মার্চ) বেলা ১২ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সিন্ডবি এলাকায় পুলিশ বক্সের ঠিক উল্টো পাশে পাটুরিয়াগামী লেনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, রংপুরগামী ট্রাকের ড্রাইভার উজ্জায়েতুল ইসলাম প্রকৃতির ডাকে সাড়া দিতে ঢাকা-আরিচা মহাসড়কের সিন্ডবি এলাকায় পুলিশ বক্সের ঠিক উল্টো পাশে ট্রাক থামান। মূহুর্তেই অস্ত্রহাতে একদল দূর্বৃত্ব তাকে অস্রের মূখে জিম্মি করে।

পরে ট্রাকটিতে থাকা অপর দুই সদস্যকেই জিম্মি করে মারধর শুরু করে এবং নগদ ২২ হাজার টাকা ও ১টি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পাশেই দ্বায়িত্বে থাকা পুলিশ সদস্যরা রিক্সাচালকের কাছ থেকে ছিনতাই হচ্ছে এমন খবর পেয়ে ঘটাস্থলে পৌছে ছিনতাইকারীদের ধাওয়া করলেও ছিনতাইকারীরা দিকবিদিক দৌড়ে পালিয়ে যায়।

উজ্জায়েতুল ইসলাম বলেন, প্রকৃতির ডাকে সাড়া দিতে মহাসড়কের পাশে ট্রাকটি থামান। এসময় ৭ জনের এক দল দূর্বৃত্ব অস্ত্রহাতে তাকে জিম্মি করে মারধর শুরু করে। মূহু্র্তের মধ্য ট্রাকের হেলপার সুমন মিয়াসহ দুইজনকেও অস্রের মূখে জিম্মি করে মাধধর শুরু করে।

পরে তাদের কাছ থেকে নগদ ২২ হাজার টাকা ও ১টি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পুলিশ সদস্যরা ছুটে এলেও দূর্বৃত্বরা পুলিশ সদস্যদের হাত ফসকে পালিয়ে যায়। দিন দুপুরে প্রকাশ্যে মহাসড়কে ডাকাতি/ছিনতাই হলে আমরা কি ভাবে চলবো।

ট্রাকের হেলপার সুমন মিয়া জানান, মাসের জমানো ১৮ হাজার টাকা নিজ বাড়ী গাইবান্ধায় দিয়ে আসবেন বলে নিয়ে যাচ্ছিলেন। দূর্বৃত্বরা তার ১৮ হাজার টাকা ও মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে গেছে।

ঘটনাস্থলের আশে পাশে বেশ কয়েক জন দোকানী ও পথচারীর সাথে কথা বলে জানা যায়, সহাসড়কের সিএনবি এলাকা থেকে ডেইরি গেইট এলাকার ফাঁকা যায়গাটিতে প্রতিনিয়তই বিশেষ করে সন্ধ্যারাতে ছিনতাই হয়। পুলিশ সদস্যরা ডিউটি করলেও ছিনতাই কোন ভাবেই কমছে না।

পুলিশ বক্সে দায়িত্বরত সাভার হাইওয়ে থানার সহকারী উপ-পরিদর্শক (এসআই) সাঈদুল ইসলাম বলেন, ট্রাকে ছিনতাই হচ্ছে্ খবর পেয়ে তিনি ঘটনাস্থলে ছুটে যান কিন্তু ছিনতাইকারীরা দৌড়ে পালিয়ে যায়। কয়েকজন ছিনতাইকারী মহাসড়কের পাশেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দেয়াল টপকে ঝোপের মাঝ দিয়ে পালিয়ে গেছে।

দিন-দুপুরে পুলিশ বক্সের সন্ন্যিকটে ছিনতাইয়ের ঘটনাটি কোন চোখে দেখছেন জানতে চাইলে, সাঈদুল ইসলাম বলেন, সন্ধ্যা ও রাতে ফাঁকা যায়গাটিতে ছিনতাইয়ের ঘটানা ঘটে। আজই প্রথম দিনে ছিনতাই হল। সন্ধ্যা থেকে সাড়া রাত আমাদের টিম ডেইরিগেইট থেকে সিএন্ডবি এলাকার মাঝে ফাঁকা যায়গাটিতে দায়িত্ব পালন করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ