আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

ধামরাইয়ে বিআরটিএর অভিযান, ৪৬ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার ধামরাইয়ে নিয়ম ভেঙে উল্টো পথে গাড়ি চালনার দায়ে ১ টি যানবাহন ডাম্পিং করাসহ ৩৫ টি যানবাহনকে জরিমানা করেছে বি আর টি এর ভ্রাম্যমান আদালত। এসময় ৪৬ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (৯ মার্চ) ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই ঢুলিভিটা বাসস্ট্যান্ড এলাকায় এই মোবাইল কোর্ট পরিচালনা করেন বি আর টি এ আদালত -০৭ এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাকিলা বিনতে মতিন।

বি আর টি এ আদালত -০৭ সূত্রে জানা যায়, ঢাকা আরিচা মহাসড়কে দুর্ঘটনা রোধে ও শৃঙ্খলা রোধে বিআরটিএ মোবাইল কোর্ট পরিচালনা করে।

উল্টো পথে চলাচলরত বাস, মোটরসাইকেল, প্রাইভেট কার, মাইক্রো, ট্রাক, অটোরিকশাসহ সকল ধরনের যানবাহনকে মামলাসহ জরিমানা করা হয়। এসময় ১ টি বাস ডাম্পিং সহ, প্রায় ৩৬টি মামলায় ৪৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাকিলা বিনতে মতিন বলেন, অধিকাংশ গাড়ির চালক আইন না মেনে গাড়ি চালনা করেন। এছাড়া সড়কে উল্টো পথে গাড়ি চালিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি ও বিভিন্ন সময় দুর্ঘটনা ঘটে থাকে।

তাই বিআরটিএ ৭ প্রতিনিয়ত সড়কে শৃঙ্খলা ফেরাতে চেষ্টা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ অনিয়মকারী গাড়ি গুলোকে জরিমানার আওতায় আনা হয়। এতে সচেতনতা সৃষ্টি হবে বলে আশা করছি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ