আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ ইং

সিঙ্গাইরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর অফিস ভাঙচুর, আহত ৬

নিজস্ব প্রতিবেদক :

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার ধল্লা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদুল ইসলাম ভূইয়ার কর্মী সমর্থকদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ইকবাল হোসেন শামীমের (প্রতীক আনারস) নির্বাচনী ক্যাম্প ভাঙচুররে অভিযোগ পাওয়া গেছে।

এসময় তার ৬ কর্মীকে পিটিয়ে আহত করা হয়। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সন্ধা ৬ টার দিকে উপজেলার খাসের বাজার এলাকায় এঘটনা ঘটে। একই দিন স্বতন্ত্র প্রার্থীর পোস্টার ছিরে ফেলা ও তার কর্মীসমর্থকদের লাঞ্চিত করা হয়। এসব ঘটনাকে কেন্দ্র করে পুরো ইউনিয়নে উত্তেজনাকর ও ভীতিকর পরিস্থিতি বিরাজ করছে।

প্রত্যেক্ষদর্শী ও স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধা ৬ টার দিকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইকবাল হোসেন শামীমের (প্রতীক আনারস) খাসেরচর বাজার এলাকায় নির্বাচনী ক্যাম্পে বসে গল্প করছিলেন তার কর্মীসমর্থকরা।

এসময় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদুল ইসলাম ভূইয়ার কর্মী যুবলীগ নেতা সাইফুল ইসলাম ও সাবেক ইউপি সদস্য আরিফুল ইসলামের নেতৃত্বে রাজু আহম্মেদ, মতিন মোল্লা, সামসুল ইসলাম, আল-মাহমুদ, মো: টুকুন, ওয়াসিম, রহিস, সজিব, মো: হাসান, মো: রবিন ও মজিদ শেখসহ ২৫-৩০ জন লোক ২৫-৩০ জন লোক ওই ক্যাম্পে হামলা চালায়।

তখন দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে ক্যাম্পে থাকা লোকজনকে মারধর করে তারা। ভাঙচুর করা হয় চেয়ার টেবিল ও তিনটি মটরসাইকেল। এঘটনায় খাসেরচর গ্রামের আলী খান, বারেক খান, কালাম মিয়া, শুকুর আলী, ফজলুল হক ও দ্বীন ইসলাম আহত হন। তাদের উদ্ধার করে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিন স্বতন্ত্র প্রার্থী ইকবাল হোসেন শামীমের বিভিন্ন এলাকায় আনারস প্রতীকের পোস্টার ছিরে ফেলেছে নৌকার লোকজন। বেশ কয়েকজন কর্মীকে হুমকি দমকি ও লাঞ্চিত করা হয়েছে। এসব ঘটনাকে কেন্দ্র করে পুরো ইউনিয়নে উত্তেজনাকর ও ভীতিকর পরিস্থিতি বিরাজ করছে। আইনশৃঙ্খলা বাহিনী দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী।

এ বিষয়ে জানতে বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদুল ইসলাম ভূইয়ার মুঠোফোনে একাধিকবার ফোন দেওয়া হয়। কিন্তু ফোন রিসিভ না করায় তার মতামত নেওয়া সম্ভব হয়নি।

স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ইকবাল হোসেন শামীম বলেন, আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে নৌকার প্রার্থী জাহিদুল ইসলাম ভুইঁয়া বেসামাল হয়ে গেছে। নিশ্চিত পরাজয় জেনে তিনি তার সন্ত্রাসী বাহিনী দিয়ে আমার নির্বাচনী ক্যাম্প ভাঙচুর ও কর্মীসমর্থকদের উপর হামলা চালিয়েছে।

ছিরে ফেলা হচ্ছে পোস্টার। হুমকি দমকি দিচ্ছে কর্মী সমর্থকদের। এঘটনায় থানায় অভিযোগ করবেন বলে জানান তিনি।

এব্যাপরে সহকারি পুলিশ সুপার (সিঙ্গাইর সার্কেল) মো: রেজাউল হক বলেন, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ইকবাল হোসেন শামীমের নির্বাচনী ক্যাম্প ভাঙচুর ও কর্মীদের মারধরের খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। লিখিত অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ