আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং

ফরিদগঞ্জে একইদিনে ৬ সড়ক দুর্ঘটনা  নিহত ১

কে এম নজরুল ইসলাম :

ফরিদগঞ্জে বাসের নিচে চাপা পড়ে সোহেল মিজি (৪৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে উপজেলার ৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়নের মধ্য চাঁদপুর এলাকায় চাঁদপুর-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। অপরদিকে উপজেলার ১০নং গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের হাঁসা এলাকায় একই স্থানে পৃথক পৃথক সময়ে ৫টি পণ্যবাহী ট্রাক দুর্ঘটনার শিকার হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নিহত সোহেল মিজি ফরিদগঞ্জ থেকে পণ্য নিয়ে সাইকেলে করে দোকানে ফিরছিলেন। ফরিদগঞ্জ থেকে ছেড়ে আসা আনন্দ পরিবহনের একটি বাস বিপরীত দিক থেকে আসা ট্রাককে সাইড দিতে গিয়ে বাসটি রাস্তার পাশে উল্টে যায়। এ সময় বাসের নিচে চাপা পড়েন সোহেল মিজি। স্থানীয়রা সোহেলকে উদ্ধার করে চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করান। সেখানকার ডাক্তাররা সোহেল মিজিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার করেন। ঢাকা নেওয়ার পথে এ্যাম্বুলেন্সেই তার মৃত্যু হয়। দুর্ঘটনার পর বাসের চালক ও হেলপার এবং ট্রাকের চালক পালিয়ে যায়। এ সময় বাসে থাকা বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন। ফরিদগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শহীদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

অন্যদিকে ভিন্ন দুর্ঘটনার বর্ণনায় জানা গেছে, বুধবার ভোরে বিভিন্ন সময়ে শারীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাঁসা এলাকায় ঢাকা মেট্রো-ট ২২০৬৭৭, ঢাকা মেট্রো-ট ১৬৩০৮৩ এবং মাগুরা-ট ১১০১৪৬ সহ ৫টি পণ্যবোঝাই ট্রাক গর্তে পড়ে উল্টে যায়। এ সময় ট্রাকে থাকা গমের বস্তা ও গ্যাস সিলিন্ডারগুলো রাস্তায় ছিটকে পড়ে। ট্রাকগুলো কুমিল্লা ও চট্টগ্রামের উদ্দেশ্যে খুলনা ও বেনাপোল থেকে ছেড়ে এসেছে বলে জানা গেছে। গাড়ি ও পণ্যের ক্ষয়ক্ষতি হলেও দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ক্ষতিগ্রস্ত ট্রাকের চালকেরা জানিয়েছেন, রাস্তাটি ভারী যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে করে চালক ও ব্যবসায়ীদের ভোগান্তি বেড়েছে। গাড়ি ও পণ্যের ক্ষয়ক্ষতির বাইরে প্রতিটি গাড়ি টেনে তুলতে ১০ থেকে ২০ হাজার টাকা গুণতে হচ্ছে। পণ্য লোড-আনলোড করতেও বাড়তি মজুরি গুণতে হচ্ছে। এ সময় আঞ্চলিক মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ