আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ ইং

অবশেষে সোমবার থেকে শুরু হচ্ছে চাঁদপুর-ঢাকা লঞ্চ চলাচল

নিজস্ব  প্রতিবেদক :
করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনে গত ১৪ এপ্রিল থেকে ঢাকা-চাঁদপুর, চাঁদপুর-ঢাকার মধ্যে লঞ্চ চলাচল বন্ধ থাকার পর সরকারি সিদ্ধান্ত অনুযায়ী সোমবার (২৪ মে) ভোর ৬টা থেকে পূর্বের শিডিউল অনুযায়ী চাঁদপুর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রীবাহী লঞ্চ চলাচল শুরু হবে। রোববার (২৩ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর নদীবন্দর ও পরিবহন কর্মকর্তা কাউছার আহমেদ।
তিনি বলেন, ‘২৪ মে হিসেবে রাত ১২ টার পরদিন শুরু হলেও চাঁদপুর থেকে যথারীতি ভোর ৬ টায় প্রথম লঞ্চটি ঢাকার উদ্দেশ্যে চাঁদপুর লঞ্চঘাট থেকে ছেড়ে যাবে। এরপর পূর্বের শিডিউল অনুযায়ী সকল লঞ্চ যথারীতি স্বাস্থ্যবিধি মেনে চলাচল করবে’।
চাঁদপুর-ঢাকার মধ্যে ১৭টি বিলাসবহুল লঞ্চ চলাচল করে। এছাড়াও ঢাকা-নারায়ণগঞ্জের মধ্যে চলাচল করে আরও ১৩টি ছোট লঞ্চ। সবগুলোই আগের শিডিউল অনুযায়ী চলবে। এক্ষেত্রে চাঁদপুরের মালিকানাধীন লঞ্চগুলো চাঁদপুরে অবস্থানের কারণে চাঁদপুর থেকে ছেড়ে যাবে এবং যেসব লঞ্চের মালিক ঢাকার, সেগুলো ঢাকা থেকেই প্রথম ছেড়ে আসবে।
করোনা ভাইরাস সংক্রমণ রোধে রোববার (২৩ মে) মন্ত্রিপরিষদ বিভাগ চলমান বিধিনিষেধ আরেক দফা বৃদ্ধি করার প্রজ্ঞাপনে গণপরিবহন চলার অনুমতি দেয়। মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা গনমাধ্যমকে বলেন, ‘গণপরিবহন চলাচলের বিষয়টি সোমবার (২৪ মে) থেকে কার্যকর হবে। দূরপাল্লার বাস, লঞ্চ এবং ট্রেন সোমবার থেকে চালুর অনুমতি দেওয়া হয়েছে’।
প্রজ্ঞাপনে বলা হয়, ‘করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে বিধিনিষেধের সময়সমীমা ২৩ মে মধ্যরাত থেকে ৩০ মে মধ্যরাত পর্যন্ত বৃদ্ধি করা হলো’।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ