আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২৪ ইং

লালমোহনে কৃষক উদ্বুদ্ধকরণ ও সবজি বীজ বিতরণ

মোঃ মুশফিক হাওলাদার লালমোহন (ভোলা) প্রতিনিধি:

চলোমান করোনা কালীন সময়ে খাদ্য নিরাপত্তা জোরদার করনের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা বাস্তবায়নে কৃষক উদ্বুদ্বকরণ ও সবজি বীজ বিতরণ করেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য দ্বীপবন্ধু আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন।

১৯ মে ২০২১ ইং সকালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর লালমোহন কর্তৃক আয়োজিত উপজেলার চরভুতা ইউনিয়নের কৃষকদের বাড়ীতে প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক এই বীজ বিতরণ করা হয়।

এসময় এমপি শাওন বলেন, প্রত্যেকটি বাড়ীর আঙ্গিনায় সবজি চাষ করতে হবে। সবজি চাষে লালমোহনে চাহিদা মিটিয়ে অতিরিক্ত সবজি রপ্তানির ব্যবস্থা করতে হবে । বাড়ীর আঙ্গিনায় কোন যায়গা খালি রাখা যাবে না। বাড়ীর আঙ্গিনায় সবজি চাষ করলে নিজেদের চাহিদা পুরন করে অতিরিক্ত সবজি বাজারে বিক্রি করে পরিবারের আয় বাড়ানো সম্ভব।

কৃষক/কৃষাণীদের উদ্দেশ্যে তিনি বলেন আপনাদের যে কোন কৃষি বিষয়ে সমস্যা সমাধনের জন্য কৃষি অফিস ও ব্লক সুপারভাইজারের সাথে যোগাযোগ করবেন।এরপূর্বে কৃষি সম্প্রসারন অধিদপ্তর লালমোহন, ভোলা কর্তৃক আয়োজিত ভার্মি কম্পোষ্ট উৎপাদন (জৈব সার উৎপাদন) কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নে আশ্রাফ নগর মাধ্যমিক বিদ্যালয়ের ৪তলা ভবন সম্প্রসারন কাজের উদ্বোধন করেন এমপি শাওন।

বীজ বিতরনে অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, লালমোহন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ফখরুল আলম হাওলাদার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী এম তানজিদ, লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, কৃষি কর্মকর্তা এ এফ এম শাহাবুদ্দিন মিয়া, লাল লালমোহন পৌর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মোঃ সাইফুর রহমান আবির প্রমূখ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ