আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২৪ ইং

লালমোহনে মৃত্যুর প্রায় ৮ মাস পর কবর থেকে লাশ উত্তোলন

মোঃ মুশফিক হাওলাদার লালমোহন ভোলা প্রতিনিধি :

ভোলার লালমোহনে আদালতের নির্দেশে মৃত্যুর প্রায় ৮ মাস পর কবর থেকে এক ব্যক্তির লাশ উত্তোলন করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মঙ্গলবার সকালে উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের সাদাপোল এলাকা থেকে তার লাশ তোলা হয়। মৃত ওই ব্যক্তির নাম মো. কামাল মাঝি। তিনি ওই এলাকার মোস্তফা মিয়া হাওলাদারের ছেলে।
জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলামের উপস্থিতিতে লাশ তুলে তা ময়নাতদন্তের জন্য ভোলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
পিবিআই, মামলা ও পারিবারিক সূত্রে জানা গেছে, ২০২০ ইং সনের ১৫ জুন রাতে চট্টগ্রামের বাকলিয়া থানার রাজাখালী এলাকার বাসা থেকে কয়েকজন লোক তাকে ডেকে নিয়ে যায়। পরদিন পাশের একটি গ্যারেজে তার লাশ পাওয়া যায়। পরে পরিবারের পক্ষ থেকে থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি। এরপর লাশ এনে গ্রামের বাড়িতে দাফন করা হয়। পরে মৃত কামাল মাঝির ছেলে আব্দুর রাজ্জাক বাদি হয়ে চট্টগ্রাম সিএমএম কোর্টে ৩০২/৩৪ ধারায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় ৫ জনকে আসামী করা হয়। আসামীরা হলেন, নজরুল ইসলাম দুলাল, মিলন, জেবল হক, শাহেআলম, আব্দুর রহমান। এরপর কোর্ট মামলাটি পিবিআইকে তদন্ত করার দায়িত্ব প্রদান করেন।
এব্যাপারে চট্টগ্রাম মেট্রোপলিটন পিবিআই’র উপ-পরিদর্শক মো. মেজবাহ উদ্দিন বলেন, কোর্টের নির্দেশ পেয়ে মামলার তদন্তের স্বার্থে লাশ উত্তোলন করা হয়েছে। আমরা মামলাটির সুষ্ঠু তদন্ত করবো।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ