আজ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ ইং

ডিজিটাল নিরাপত্তা আইনে এবার রাবি শিক্ষককে গ্রেফতার

 

রাবি প্রতিনিধি , তানভীর অর্ণব, রাজশাহী :

প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘আপত্তিকর মন্তব্য’ করার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একজন শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার রাত ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কোয়ার্টারের বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

আটককৃত শিক্ষক কাজী জাহিদুর রহমান বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী অধ্যাপক।

জাহিদুর রহমানকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ পারভেজ।

তিনি বলেন, মোহাম্মদ নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জাহিদুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার রাত সাড়ে ৯টার দিকে অ্যাডভোকেট তাপস কুমার সাহা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। তাঁর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় অভিযোগ আনা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় দায়েরকৃত মামলায় জাহিদুর রহমানকে আটক দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, জাহিদুর রহমান সম্প্রতি ফেসবুকে মোহাম্মদ নাসিমকে ইঙ্গিত করে স্বাস্থ্যখাতের নানা অনিয়ম নিয়ে কয়েকটি স্ট্যাটাস দেন। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে একই ধরনের অভিযোগে গ্রেফতারের পর জাহিদুর রহমানের শাস্তির দাবি জানান ছাত্রলীগ নেতাকর্মী ও আওয়ামীপন্থী শিক্ষকরা।

উল্লেখ্য, জাহিদুর রহমান নড়াইল জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ছিলেন। তাঁর ফেসবুক স্ট্যাটাসের জেরে গত ১৬ জুন নড়াইল জেলা আওয়ামী লীগের দলীয় পদ থেকে তাঁকে বহিষ্কার করা হয়।

এর আগে ১৫ জুন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ উপাচার্য বরাবর প্রেরিত এক স্মারকলিপিতে জাহিদুর রহমানের মন্তব্যকে ‘দুঃখজনক’ অাখ্যা দিয়ে যথাযথ ব্যবস্হা গ্রহণের দাবি জানায়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ